উন্নতির অনেক জায়গা দেখছেন জিদান

নিজেদের মাঠে রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে জয় পেলেও দলের খেলায় সন্তুষ্ট হতে পারেননি জিনেদিন জিদান। পারফরম্যান্সে উন্নতির অনেক জায়গা দেখছেন রিয়াল মাদ্রিদ কোচ। তবে মৌসুম সবে শুরু হওয়ায় চিন্তিত নন তিনি। ধৈর্য ধরে একটু একটু করে উন্নতি করতে চান এই ফরাসি কিংবদন্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2020, 10:37 AM
Updated : 1 Oct 2020, 10:37 AM

লা লিগায় বুধবারের ম্যাচটি বদলি ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রের ভাগ্যপ্রসূত একমাত্র গোলে জেতে রিয়াল। দারুণ নৈপুণ্যে গোলপোস্ট আগলে রেখেছিলেন থিবো কোর্তোয়া। ম্যাচের ৫৮তম মিনিটে লুকা ইয়োভিচ, ইসকো ও আলভারো ওদ্রিওসোলাকে তুলে ভিনিসিউস, মার্কো আসেনসিও ও দানি কারভাহালকে নামান জিদান। এরপর তাদের খেলায় গতি বাড়ে।

এর খানিক পর ডি-বক্সে প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে লেগে বল চলে যায় অফসাইডে থাকা ভিনিসিউসের কাছে। সুবর্ণ সুযোগ কাজে লাগিয়ে স্বাগতিক শিবিরে স্বস্তি আনেন তরুণ এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

জয়টা গতবারের চ্যাম্পিয়নদের জন্য কতটা স্বস্তির, তা প্রকাশ পেল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জিদানের কথায়।

“জয়টা মধুর, কারণ রাতটা আমাদের জন্য সহজ ছিল না।”

“জানতাম আমরা ভুগতে পারি এবং কঠিন একটা ম্যাচ হবে। তবে শেষ পর্যন্ত আমরা পুরো পয়েন্ট পেয়েছি। আমরা ভালো খেলিনি, তবে কেবল মৌসুম শুরু করেছি। তাই আমাদের শান্ত থাকতে হবে এবং ধৈর্যশীল হতে হবে, কারণ আমরা জানি, ধীরে ধীরে আমরা উন্নতি করব।”

মৌসুম শুরুর আগে মাত্র একটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পায় রিয়াল। ছন্দ ফিরে পেতে ভুগতে হওয়ার সেটাও একটা কারণ হতে পারে।

“সব ম্যাচের সময়ই কিছু বিষয়ে আমি বিরক্ত হই। আজ বিরক্ত লাগছিল যখন আমরা নিজেদের অর্ধে বল হারাচ্ছিলাম। এই জায়গাগুলোয় আমাদের খুব সতর্ক হওয়া দরকার।”

“তবে আমি ইতিবাচক দিকগুলোর ওপর জোর দেব। আমরা সবে শুরু করেছি। এটা স্বাভাবিক কোনো মৌসুম নয়। যাচাইয়ের জন্য যথেষ্ট প্রীতি ম্যাচ খেলতে পারিনি। ধাপে ধাপে আমরা উন্নতির চেষ্টা করব।”