আজারের পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন নেই জিদানের

দীর্ঘ দিন ধরে চোটের মধ্যে থাকা এদেন আজারকে নিয়ে আবারও প্রশ্নের মুখোমুখি হলেন জিনেদিন জিদান। প্রশ্ন উঠল বেলজিয়ান ফরোয়ার্ডের পেশাদারিত্ব নিয়েও। তবে রিয়াল মাদ্রিদ কোচ জানালেন, বড় সমস্যা থেকে কাটিয়ে উঠতে ধৈর্য ধরে অপেক্ষা করার কথা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2020, 04:07 PM
Updated : 29 Sept 2020, 04:07 PM

গত বছর চেলসি থেকে ১০ কোটি ইউরো ট্রান্সফার ফিতে সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ দেওয়ার পর থেকেই চোটের সঙ্গে লড়ছেন আজার। গত নভেম্বরে গোড়ালিতে চোট পান ২৯ বছর বয়সী এই তারকা। এরপর তিন মাস ছিলেন মাঠের বাইরে। ফেব্রুয়ারিতে একই চোট নিয়ে আবারও যান ছিটকে। মার্চে হয় গোড়ালিতে অস্ত্রোপচার।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর গত জুনে চোট কাটিয়ে ফিরলেও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি আজার। এরপর থেকে দলে ছিলেন আসা-যাওয়ার মধ্যে। গত মৌসুমের শেষ দিকে তাকে আর দলে রাখেননি কোচ।

লা লিগায় নিজেদের মাঠে বুধবার বাংলাদেশ সময় রাত দেড়টায় রিয়াল ভাইয়াদলিদের মুখোমুখি হবে রিয়াল। এর আগের দিন সংবাদ সম্মেলনে আজারের চোট ও তার পেশাদারিত্বের প্রশ্নে ধৈর্য ধরার কথা বললেন জিদান।

“আমি মনে করি না সে অপেশাদার, তার কেবল একটা বড় সমস্যা হয়েছিল, যা তাকে দীর্ঘ দিন ধরে ভুগিয়েছে। আমরা যা চাই তা হলো, আবার যেন সে কোনো অস্বস্তিতে না পড়ে; তাই আমাদের অপেক্ষা করা দরকার।”

“এটা দীর্ঘ মৌসুম। সতীর্থদের সঙ্গে সে মাঠে ফিরতে চায়, যেন ভালো খেলতে পারে এবং দলকে সাহায্য করতে পারে। সে ফেরার খুব কাছে। নিয়মিত সে আমাদের সঙ্গে অনুশীলন করছে; ধীরে ধীরে সঠিক অবস্থায় ফিরছে এবং মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছে।”