কুমানের নতুন মন্ত্র, বার্সেলোনার পুরানো লক্ষ্য

হ-য-ব-র-ল পরিস্থিতি কাটিয়ে উঠেছে বার্সেলোনা। নতুন কোচ রোনাল্ড কুমানের অধীনে লা লিগার মুকুট ফিরে পাওয়ার মিশন শুরু করেছে জয় দিয়ে। দলটির গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন জানালেন নতুন কোচ, নতুন কৌশলের সঙ্গে মানিয়ে নিতে হবে তাদের। লম্বা মৌসুম পাড়ি দিয়ে পুরানো লক্ষ্য পূরণে থাকতে হবে ছন্দে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2020, 02:16 PM
Updated : 29 Sept 2020, 02:16 PM

এক যুগের মধ্যে গত মৌসুমটা প্রথম ট্রফিহীন কেটেছে বার্সেলোনার। কিকে সেতিয়েনের বিদায়ের পর দায়িত্বে এসেছেন কুমান। অনেক টানাপোড়েনের পর অনিচ্ছা সত্ত্বেও থেকে গেছেন লিওনেল মেসি। দলছুট হয়েছেন লুইস সুয়ারেসের মতো তারকা ফরোয়ার্ড। ক্লাব প্রেসিডেন্ট জোজেপ মারিয়া বার্তোমেউয়ের প্রতি সমর্থকদের অনাস্থা- সব মিলিয়ে কিছুদিন খুবই বাজে সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছিল বার্সেলোনাকে।

লা লিগায় প্রথম ম্যাচে শনিবার ভিয়ারিয়ালকে ৪-০ গোলে উড়িয়ে বার্সেলোনা ইঙ্গিত দিয়েছে দুঃসময় কাটিয়ে ওঠার। তবে করোনাভাইরাসের কারণে বদলে যাওয়া পরিস্থিতি, নতুন কোচ-সব মিলে ক্লাবের ভেতরের পরিস্থিতি এখন কেমন? সম্প্রতি একটি গাড়ি কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বেসেডর হিসেবে সংবাদ সম্মেলনে এসে এমন প্রশ্নের মুখোমুখি হন টের-স্টেগেন।

হাঁটুর চোটের জন্য বর্তমানে দলের বাইরে থাকা জার্মান এই গোলরক্ষক জানালেন বদলে যাওয়া পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করার কথা।

“এই বছর কিছু বড় পরিবর্তন হয়েছে এবং আমাদের চেষ্টা করতে হবে ও এর সঙ্গে মানিয়ে নিতে হবে। নতুন গ্রুপ গড়ে তুলতে হবে, দলের ভেতরে আগের সেই আবহ তৈরি করতে হবে। যদিও লক্ষ্য একই: আমরা সবকিছুর জন্য লড়াই করব।”

“আমাদের সামনে লম্বা মৌসুম পড়ে আছে এবং আমাদের ফর্মে থাকা প্রয়োজন।”

মৌসুমে নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার লা লিগায় বার্সেলোনার প্রতিপক্ষ সেল্তা ভিগো।