‘৪০ বছর পর্যন্ত খেলবে রোনালদো’

বয়স ৩৫, কিন্তু ক্রিস্তিয়ানো রোনালদোর খেলায় মোটেও পড়ছে না সেই ছাপ। দুর্দান্ত পারফরম্যান্সে এখনও মাঠ কাঁপিয়ে চলেছেন তিনি। পর্তুগিজ এই ফরোয়ার্ডকে নিয়ে তাই প্রত্যাশাও অনেক ফের্নান্দো সান্তোসের। পর্তুগাল জাতীয় দলের এই কোচের বিশ্বাস, আরও পাঁচ বছর খেলবেন তারকা এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2020, 01:55 PM
Updated : 29 Sept 2020, 01:55 PM

জাতীয় দল ও ক্লাব ফুটবল, দুই পর্যায়েই সমান তালে ছুটছেন রোনালদো। কদিন আগেই ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি পূরণ করেছেন পর্তুগালের অধিনায়ক। এখন তার গোল ১০১টি। জাতীয় দলের হয়ে সবচেয়ে বেশি গোলদাতার তালিকায় তার সামনে আছেন কেবল ইরানের আলি দাই (১০৯টি)।

ম্যানচেস্টার ইউনাইটেডের পর রিয়াল মাদ্রিদে দুর্দান্ত সময় কাটিয়ে ২০১৮ সালের জুলাইয়ে সেরি আর দল ইউভেন্তুসে এসেও দারুণ খেলে যাচ্ছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ ১৩০ গোল তার। ইউভেন্তুসের হয়ে খেলা ৯১ ম্যাচে গোল ৬৮টি।

সেরি আর চলতি মৌসুমেও আলো ছড়াচ্ছেন রোনালদো; এরই মধ্যে তিনবার পেয়েছেন জালের দেখা। সান্তোসের প্রত্যাশা আরও পাঁচ বছর তার প্রিয় শিষ্যটি মুগ্ধতা ছড়াবে। তবে টিভি চ্যানেল টিভিআই টোয়েন্টিফোরকে পর্তুগাল কোচ এটাও জানিয়েছেন, নিজের মান নিচে নামার আগেই ফুটবলকে বিদায় বলবেন রোনালদো।

“ক্রিস্তিয়ানো ৪০ বছর বয়স পর্যন্ত খেলতে প্রস্তুত। তবে সে জানে না, এমনটা হবে কিনা। একটা সময় অনুভব করতে পারে, সে আগের মতো একই অবস্থায় নেই।”

“নিজের মান নিচে নামানোর মতো ফুটবলার নয় সে। যখন সে অনুভব করবে, সে আর রোনালদো হতে পারছে না, তখন সে আর খেলবে না।”