‘মেসির সহায়তায়’ বেড়ে উঠছেন ফাতি

নতুন মৌসুমে বার্সেলোনার প্রথম ম্যাচে আলো ঝলমলে পারফরম্যান্সে মুগ্ধ করেছেন আনসু ফাতি। তবে উচ্ছ্বাসের জোয়ারে ভেসে না গিয়ে ‘একটু একটু’ করে আরও উন্নতির কথা বললেন ১৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। জানালেন, বেড়ে উঠতে তাকে বিভিন্নভাবে সাহায্য করছেন দলের তারকা ফুটবলার লিওনেল মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2020, 10:04 AM
Updated : 28 Sept 2020, 10:27 AM

ফাতির জোড়া গোলে রোববার লা লিগায় ভিয়ারিয়ালকে ৪-০ গোলে উড়িয়ে দেয় বার্সেলোনা। দলটির কোচ হিসেবে রোনাল্ড কুমানের প্রথম অফিসিয়াল ম্যাচে স্কোরবোর্ডে নাম লেখান মেসিও। কাম্প নউয়ে অন্য গোলটি ছিল আত্মঘাতী।

ম্যাচ শেষে বার্সা টিভিকে দেওয়া সাক্ষাৎকারে লা লিগায় বার্সেলোনার সর্বকনিষ্ঠ গোলদাতা ফাতি জানালেন, মেসির সঙ্গে খেলে স্বপ্ন পূরণ হওয়ার কথা।

“আমি যখন ছোট, তখন থেকেই লিওনেল মেসির সঙ্গে খেলার স্বপ্ন ছিল এবং এখন আমি তার সঙ্গে খেলতে পারি। সবসময় তিনি আমাকে সাহায্য করেন, পরামর্শ দেন এবং এজন্য আমি খুব খুশি। কেবল মাঠে নয়, অনুশীলনেও তিনি অনেক সাহায্য করেন।”

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণ ভাঙার সৃজনশীলতা ছিল মেসি-ফাতিদের খেলায়। তবে পঞ্চদশ মিনিটে ফাতির প্রথম গোলটি ছিল জর্দি আলবার সঙ্গে তার দারুণ বোঝাপড়ার ফল। মাঝমাঠ থেকে বল পাওয়া আলবার কাটব্যাকে চমৎকার ফিনিশিংয়ে জাল খুঁজে নেন ফাতি।

চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করা গোলটিও ফাতির। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে দারুণ গতিতে এগিয়ে যান ফিলিপে কৌতিনিয়ো। বাঁদিকে অরক্ষিত তরুণ ফরোয়ার্ডকে খুঁজে নেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। ঠাণ্ডা মাথায় বাকিটা সারেন তরুণ ফরোয়ার্ড, কাছের পোস্ট ঘেঁষে বল পাঠান জালে। গোলের জন্য ক্ষুধার্ত ফাতি কৃতিত্ব দিলেন সতীর্থদের।

“কোনো ফরোয়ার্ড যখন গোল করে তখন তারা আরও গোলের জন্য মরিয়া হয়ে ওঠে এবং আমার ক্ষেত্রেও আজ এটিই হয়েছে। প্রথম গোলে জর্দি আলবার পাসটা ছিল আসলেই দারুণ, আমাকে এটাতে কেবল একটু সহায়তা করতে হয়েছিল।”

বার্সেলোনা এদিন চারটি গোলই করে প্রথমার্ধে। এই পারফরম্যান্সটাই আরও এগিয়ে নেওয়ার আশাবাদের কথা জানান চ্যাম্পিয়ন্স লিগের সর্বকনিষ্ঠ গোলদাতা ফাতি।