ব্যক্তিগত কারণে আমাকে বেঞ্চে রাখত মরিনিয়ো: কাসিয়াস

রিয়াল মাদ্রিদে থাকার সময় একটা পর্যায়ে সম্পর্ক তেমন ভালো ছিল না ইকের কাসিয়াস ও জোসে মরিনিয়োর। কাসিয়াস জায়গা হারান মরিনিয়োর দলে। আর এর কারণটা অনেক বেশি ব্যক্তিগত ছিল বলে মনে করেন স্পেনের বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2020, 05:10 PM
Updated : 27 Sept 2020, 05:10 PM

১৯৯৯ থেকে ২০১৫ পর্যন্ত রিয়ালের হয়ে দীর্ঘ ক্যারিয়ারে অনেক কোচের সান্নিধ্য পেয়েছেন কাসিয়াস। ২০১০ থেকে ২০১৩ পর্যন্ত দলটির দায়িত্বে ছিলেন মরিনিয়ো। সান্তিয়াগো বের্নাবেউয়ে এই পর্তুগিজ কোচের শেষ দিকে তার সঙ্গে সম্পর্ক খারাপ হয়ে গিয়েছিল বলে সম্প্রতি দাতব্য প্রতিষ্ঠান টেলমেক্স টেলসেল ফাউন্ডেশনের এক অনুষ্ঠানে জানান কাসিয়াস।

সেটিরই প্রভাব দলে জায়গা পাওয়ার ক্ষেত্রে পড়েছিল বলে মনে করেন সাবেক রিয়াল গোলরক্ষক। তার মতে, ভিসেন্তে দেল বস্ক যখন তাকে বেঞ্চে রাখতেন, সেটির কারণ ছিল আবার ফুটবলীয়।

“দুটি পরিস্থিতি একেবারেই আলাদা ছিল। একটি ছিল ফুটবলীয় সিদ্ধান্ত, অন্যটি অনেক বেশি ব্যক্তিগত। প্রথম দেড় বছরে আমরা দারুণ সম্পর্ক উপভোগ করেছি। শেষ বছরে সমস্যা ছিল।”

“যখন আপনি দলের অধিনায়ক, নিয়মিত কোচের সঙ্গে কথা বলতে হয়। এর অর্থ এই নয় যে, আপনি কোচের চেয়ে গুরুত্বপূর্ণ। কিন্তু শেষ পর্যন্ত দ্বন্দ্ব শুরু হয়, এর ফলে সম্পর্ক ভেঙে যায়।”

২০১২ সালের ডিসেম্বরে কাসিয়াসের জায়গায় আন্তোনিও আদানকে খেলানোর সিদ্ধান্ত নেন মরিনিয়ো। পরে মরিনিয়োর দলে অনেকটা ব্রাত্য হয়ে পড়েন রিয়ালের সবসময়ের সেরা এই গোলরক্ষক।

“ব্যক্তিগতভাবে চিন্তা করলে, জোসে ভেবেছিলেন, আমার সতীর্থের চেয়ে আমি ভালো নই বা আমরা ভালো করছিলাম না…সেখানে অনেক কিছুই ঘটেছিল, যা লোকজন জানে না বা দেখেনি। তবে এখন তার সঙ্গে আমার সম্পর্ক ভালো।”