‘আমরা ভালো খেললে মেসি থেকে যেতে পারে’

এবার না হয় বাধ্য হয়ে থেকে গেছেন লিওনেল মেসি, পরের মৌসুমে তো দল ছাড়তে কোনো বাধা নেই বার্সেলোনা অধিনায়কের। তবুও আর্জেন্টাইন ফরোয়ার্ডকে কাম্প নউয়ে দেখার আশা ছাড়ছেন না সের্হিও রবের্তো। তার বিশ্বাস, দল হিসেবে নিজেদের মেলে ধরতে পারলে মন বদল করে কাতালান ক্লাবটিতে থেকেও যেতে পারেন মেসি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2020, 03:14 PM
Updated : 27 Sept 2020, 03:50 PM

২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত বার্সেলোনার সঙ্গে চুক্তি আছে ক্লাবটির ইতিহাসের সেরা খেলোয়াড় মেসির। কাতালান একটি পত্রিকাকে শনিবার দেওয়া সাক্ষাৎকারে রবের্তো জানান, অধিনায়কের মন বদলের জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন তারা।

“মেসি বলেছে, আর মাত্র এক বছর সে থাকতে চায়, তবে আমরা যদি ভালো খেলি, যদি ভালো অনুভব করে এবং শিরোপা জিতি তাহলে কে জানে, হয়ত সে তার সিদ্ধান্ত বদলাতেও পারে। আমরা সফল হলে, পরিস্থিতি অনেক ভালো হবে।”

লুইস সুয়ারেসের বিদায় মেসির মনে কতটা ক্ষত তৈরি করেছে ভালো করেই বুঝতে পারছেন রবের্তো। বার্সেলোনার চতুর্থ অধিনায়ক মনে করছেন, এতে প্রলেপ দিতে এগিয়ে আসতে হবে অন্য সতীর্থদের।  

“লিওর কাছে লুইস সুয়ারেস একজন ভাইয়ের মতো, সারাদিন তারা একসঙ্গে থাকত। অনিচ্ছ্বা সত্ত্বেও তার এভাবে চলে যেতে দেখা মেসির জন্য ভালো ব্যাপার নয়। আশা করি, সময়ের সাথে সে মানিয়ে নেবে এবং শিরোপা জিততে আমরা লিওর ওপর নির্ভর করতে পারব।”

“এটা অনেকটা স্ত্রী কিংবা প্রিয়তম বন্ধুর থেকে বিচ্ছিন্ন হওয়ার মতো, ব্যাপারটা জটিল। এখন আমরা তার সঙ্গীরা যথাসম্ভব চেষ্টা করব তাকে ভালো রাখার।”

ছবি: বার্সেলোনা

নতুন মৌসুম শুরুর আগে বার্সেলোনাকে তাড়া করে ফিরছে গত মৌসুমের সবশেষ ম্যাচটি। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে হেরেছিল তারা। রবের্তো এখনও বিব্রতকর সেই হারের ব্যাখ্যা খুঁজে পান না।

“এর ব্যাখ্যা খুঁজে পাওয়া মুশকিল। ১-১ সমতা থাকার সময় আমাদের একটা সুযোগ ছিল, কিন্তু তারা দ্রুতই দ্বিতীয় গোলটি করেছিল এবং আমরা ডুবতে শুরু করেছিলাম। অ্যানফিল্ড ও রোম থেকে আমরা হেরে ফিরেছিলাম, মানসিকভাবে আমরা প্রভাবিত হয়েছিলাম আর সেটা কাটিয়ে উঠতে পারিনি। বায়ার্ন ফেভারিট ছিল, তবে নিজেদের ওপর আমার আস্থা ছিল। দুই দলের খেলোয়াড়ের বিবেচনায় আমরা তাদের চেয়ে খারাপ ছিলাম না।”

অমন হারের পর কেমন ছিল বার্সেলোনার ড্রেসিং রুম। ডোপ টেস্টের জন্য যেতে হওয়ায় এর অনেক কিছুই দেখতে হয়নি রবের্তোকে।

“আমি যখন ড্রেসিংরুমে ফিরলাম তখন কেউ সেখানে ছিল না। তবে তারা আমাকে যা বলেছিল, কেউ কোনো কথা বলেনি, পুরোপুরি নীরব, আমরা ছিলাম বিধ্বস্ত। এবং হোটেলেও একই অবস্থা, সবাই নীরব।”

লা লিগায় শনিবার বাংলাদেশ সময় রাত একটায় ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২০-২১ মৌসুম শুরু করবে বার্সেলোনা।