আতলেতিকোয় ইতিহাস গড়তে চান সুয়ারেস

বার্সেলোনায় নিজের ছাপ রেখে যাওয়া লুইস সুয়ারেস এবার নতুন ঠিকানায় আলো ছড়াতে দারুণ আত্মবিশ্বাসী। আতলেতিকো মাদ্রিদের হয়ে ইতিহাস গড়তে চান উরুগুয়ের এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2020, 04:47 PM
Updated : 26 Sept 2020, 04:47 PM

বার্সেলোনার সঙ্গে ছয় বছরের সম্পর্কের ইতি টেনে শুক্রবার দুই বছরের চুক্তিতে আতলেতিকোয় যোগ দেন সুয়ারেস। পরদিন মাদ্রিদের দলটির অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে নিজের লক্ষ্যের কথা জানান ৩৩ বছর বয়সী ফুটবলার।

“আমার মাথায় প্রথম যে বিষয়টি এসেছে; ‘আমাকে জায়গা দিন, আমি ইতিহাস গড়তে চাই।’ এই দলের যা আছে, সেখানে আরও কিছু যোগ করতে এসেছি, সেটি গোল হোক কিংবা অ্যাসিস্ট। সবকিছুর উর্দ্ধে আমি এখানে ট্রফি জিততে এসেছি।”

আতলেতিকো কোচ দিয়েগো সিমেওনের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন বার্সেলোনার হয়ে মোট ১৩টি ট্রফি জেতা সুয়ারেস।

“আশা করি, তার কাছ থেকে অনেক কিছু শিখতে পারব। তিনি সবসময় উন্নতি করার জন্য বলেন।”

সুয়ারেসকে দলে পেয়ে দারুণ উচ্ছ্বসিত সিমেওনেও। তার উপস্থিতি দলের শক্তি বাড়াবে বলে মনে করেন এই আর্জেন্টাইন কোচ।

“আমি নিশ্চিত, এখানে সুয়ারেসের আসার অর্থ হলো আমরা ক্লাব এবং দল হিসেবে এগিয়ে যাব। তার উপস্থিতি আমাদের নিজেদের ভেতর প্রতিযোগিতা এবং দলের শক্তি বাড়াবে। আশা করি, বার্সেলোনায় যে ঐতিহাসিক ছাপ সে রেখেছে, তা অব্যাহত রাখতে পারবে।”

“বার্সেলোনায় যোগ দেওয়ার আগে তার সঙ্গে কথা হয়েছিল। সে আলাদা একটি পথ বেছে নিয়েছিল এবং ছয়টি সফল ও দুর্দান্ত বছর কাটিয়েছে।”

এই দলের যা প্রয়োজন তা সুয়ারেসের মাঝে দেখেছেন বলেও জানালেন সিমেওনে।

“আমাদের প্রথম আলাপেই সে বুঝতে পেরেছিল, এখনও যে সে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে পারে তা দেখানোর জন্য সেরা জায়গা আতলেতিকো। এই ক্লাবে আমাদের যা প্রয়োজন, তা আমি সুয়ারেসের মাঝে পেয়েছি; রোমাঞ্চিত এবং ক্ষুধার্ত থাকা।”