শেখ হাসিনা দাবায় সেরা দশে নেই বাংলাদেশের কেউ

জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতায় বাংলাদেশের দাবাড়ুরা প্রত্যাশিত আলো ছড়াতে পারেননি। দুই ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস ও মোহাম্মদ জাভেদ সমান ৬ পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বাদশ ও চতুর্দশ স্থানে থেকে শেষ করেছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2020, 04:22 PM
Updated : 26 Sept 2020, 04:22 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে হওয়া এই প্রতিযোগিতায় বাংলাদেশের তিন গ্র্যান্ডমাস্টারের মধ্যে এনামুল হোসেন রাজীব ও রিফাত বিন সাত্তার পাঁচ জয় ও এক ড্রয়ে সাড়ে ৫ পয়েন্ট নিয়ে যথাক্রমে ১৭তম ও ২১তম হয়েছেন। অপর গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান তিন জয় ও চার ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে হয়েছেন ২২তম।

সাড়ে ৫ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে ইন্টারন্যাশনাল মাস্টার আবু সুফিয়ান সাকিল ১৫তম, আহমেদ শফিক ১৯তম, ইন্টারন্যাশনাল মাস্টার মিনহাজ উদ্দিন ৫ পয়েন্ট নিয়ে ২৩তম হয়েছেন। আর ইন্টারন্যাশনাল মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান পাঁচ জয়ে ৫ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে হয়েছেন ২৪তম।

ছয় হাজার ডলার প্রাইজমানির এই আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন ইন্দোনেশিয়ার গ্র্যান্ডমাস্টার মেঘারেন্ত সুসান্ত। পাঁচ জয় ও চার ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে সেরা হয়েছেন তিনি।

ভারতের গ্র্যান্ডমাস্টার এসএল নারায়ানান ও ইরানের গ্র্যান্ডমাস্টার আমিন তাবাতেবায়ে সমান ৭ করে পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন।