কোনো আক্ষেপ নেই বেলের

সমালোচনায় আরও পরিণত হয়েছেন গ্যারেথ বেল। শিখেছেন, বিরুদ্ধ পরিস্থিতিতে কীভাবে লড়াই করতে হয়। শেষ দিকে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে গেলেও রিয়াল মাদ্রিদ ক্যারিয়ার নিয়ে কোনো আক্ষেপ নেই ওয়েলসের এই ফরোয়ার্ডের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2020, 02:52 PM
Updated : 25 Sept 2020, 03:03 PM

গত শনিবার রিয়াল থেকে ধারে এক বছরের জন্য নিজের পুরনো ঠিকানায় ফেরেন বেল। ২০১৩ সালে ওই সময়ের রেকর্ড ট্রান্সফার ফি সাড়ে আট কোটি পাউন্ডে টটেনহ্যাম থেকে রিয়ালে যোগ দিয়ে অধিকাংশ সময় চোট সমস্যায় ভুগেছেন তিনি। সঙ্গে ছিল ফর্মের ওঠানামা। গত দুই মৌসুমে মাঠে ছিলেন অনিয়মিত। নতুন মৌসুমে কোচ জিদানের পরিকল্পনায় না থাকায় এই তারকা নিজেই চাইছিলেন সমাধান।

স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে ৩১ বছর বয়সী বেল জানান, নিয়মিত খেলতে পারাটাই সবচেয়ে বেশি গুরুত্ব পাচ্ছে তার কাছে।

“না, আমার কোনো আক্ষেপ নেই। আমি কেবল ফুটবল খেলতে চাই। আমি এটাই করতে পারি। বাকি সবকিছু, বাইরে থেকে যেগুলো বলা হচ্ছে তা আমার নিয়ন্ত্রণের বাইরে।”

“এটা পরিষ্কার যে ভিন্ন একটা সংস্কৃতি, ভিন্ন একটা দেশ ব্যক্তি হিসেবে একজনকে গড়ে তোলে এবং আমি এটা ফুটবলার হিসেবে বলছি না। উদ্ভুত পরিস্থিতির মুখোমুখি হওয়া শিখতে হবে…অবশ্যই আমি সীমাহীন চাপের মধ্যে ছিলাম। এমন লোকও আছেন যারা স্টেডিয়ামের ভেতর আমাকে দুয়ো দিয়েছিলেন।”

বেলের দাবি রিয়ালে খেলার চাপ এবং তাকে ঘিরে হওয়া সমালোচনায় আরও দৃঢ় হয়েছেন তিনি। 

“এই সব বিষয়গুলো খুব বেশি গুরুত্বের সঙ্গে বা খুব বেশি ব্যক্তিগতভাবে না নিতে শিখেছি, এর সঙ্গেই আমার নিত্য বাস। এটাই ফুটবল।”

অনেকেই বেলের রিয়াল ছাড়ার পেছনে দেখেন কোচ জিনেদিন জিদানের হাত। লা লিগায় রিয়ালের দ্বিতীয় ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলেন স্বাভাবিকভাবে এলো বেলের প্রসঙ্গ। জিদান স্রেফ শুভ কামনা জানিয়েই এই অধ্যায়ের সমাপ্তি টানলেন।    

“আমি বেলের উত্তর দেব না। ভবিষ্যতের জন্য আমরা তার মঙ্গল কামনা করি। এখন আমরা এখানে নিজেদের কাজে মনোযোগ দিচ্ছি।”