জয়ে মৌসুম শুরু সিটির

লিগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে প্রথম কঠিন পরীক্ষায় ভালোভাবে উতড়ে গেছে ম্যানচেস্টার সিটি। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন আসর শুরু করেছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2020, 09:16 PM
Updated : 21 Sept 2020, 09:47 PM

প্রতিপক্ষের মাঠে সোমবার রাতে ৩-১ গোলে জিতেছে সিটি। দলটির হয়ে একটি করে গোল করেন কেভিন ডে ব্রুইনে, ফিল ফোডেন ও গাব্রিয়েল জেসুস। উলভারহ্যাম্পটনের একমাত্র গোলটি করেন রাউল হিমেনেস।

লিগের গত আসরে উলভারহ্যাম্পটনের বিপক্ষে দুবারই হারের তেতো স্বাদ পেয়েছিল সিটি। নিজেদের মাঠে ২-০ গোলে আর ফিরতি পর্বে প্রতিপক্ষের মাঠে হেরেছিল ৩-২ ব্যবধানে।

ম্যাচের প্রথমার্ধে বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য ছিল সিটির। দ্বাদশ মিনিটে ডে ব্রুইনের ফ্রি-কিক ফিরিয়ে স্বাগতিকদের ত্রাতা গোলরক্ষক।

২০তম মিনিটে ডে ব্রুইনের সফল স্পট-কিকে এগিয়ে যায় সফরকারীরা। ডি-বক্সে বেলজিয়ান এই মিডফিল্ডার ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল সিটি।

৩২তম মিনিটে দারুণ দলীয় প্রচেষ্টার গোলে ব্যবধান দ্বিগুণ করে গুয়ার্দিওলার দল। ডে ব্রুইনে ডি-বক্সে বল বাড়ান রাহিম স্টার্লিংকে। তার পাস পেয়ে ফাঁকা জালে বল পাঠান ইংলিশ মিডফিল্ডার ফোডেন।

বিরতির আগে ব্যবধান আরও বাড়তে পারত। বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়া ডে ব্রুইনের শট ফিরিয়ে দেন গোলরক্ষক।

গত মৌসুমে এই মাঠে দুই গোলে এগিয়ে যাওয়ার পর তিনটি হজম করেছিল সিটি। এবারও হতে পারত তেমন কিছু। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে পাঁচ মিনিটের মধ্যে তিনটি সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় স্বাগতিক খেলোয়াড়রা।

৭৮তম মিনিটে ব্যবধান কমান হিমেনেস। সতীর্থের ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন মেক্সিকোর এই ফরোয়ার্ড।

যোগ করা সময়ে জেসুসের একটি শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। পরক্ষণেই জালের দেখা পান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তার শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে কিছুটা দিক পাল্টে জালে জড়ায়।

নিজেদের প্রথম ম্যাচ জিতে ৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে সিটি। জয়ে শুরুর পর প্রথম হারের তেতো স্বাদ পাওয়া উলভারহ্যাম্পটন সমান পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে।

দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে লেস্টার সিটি। পরের চারটি স্থানে থাকা এভারটন, আর্সেনাল, লিভারপুল ও ক্রিস্টাল প্যালেসেরও সমান ৬ পয়েন্ট।