কোচিংয়ে কাউকে অনুকরণ করতে চান না পিরলো

কোচিংয়ে একেবারেই অনভিজ্ঞ আন্দ্রেয়া পিরলোর পথচলা কেমন হবে, বলে দেবে সময়। ডাগআউটে তার শুরুটা হয়েছে অবশ্য দারুণ এক জয় দিয়ে। কাঙ্ক্ষিত শুরুর পর ইউভেন্তুসের এই কোচ আত্মবিশ্বাসী কণ্ঠে শোনালেন নিজের ভবিষ্যৎ ভাবনা ও লক্ষ্যের কথা। তবে, কোচিংয়ে সাফল্যের চূড়ায় উঠতে কাউকে অনুকরণ করার ইচ্ছা নেই সাবেক তারকা এই মিডফিল্ডারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2020, 01:56 PM
Updated : 21 Sept 2020, 01:56 PM

গত অগাস্টের শুরুতে মাওরিসিও সাররিকে বরখাস্ত করার পর ক্লাবের সাবেক ফুটবলার পিরলোকে কোচ হিসেবে নিয়োগ দেয় তুরিনের দলটি। যুব বা সিনিয়র, কোনো পর্যায়েই কোচিংয়ের অভিজ্ঞতা ছিল না ৪১ বছর বয়সী পিরলোর। গত জুলাইয়ে তাকে অনূর্ধ্ব-২৩ দলের কোচের দায়িত্ব দিয়েছিল ইউভেন্তুস। সেই দলের হয়ে কোনো ম্যাচে ডাগআউটে দাঁড়ানোর আগেই সিনিয়র দলের দায়িত্ব পান ইতালির বিশ্বকাপজয়ী সাবেক এই মিডফিল্ডার।

গত সপ্তাহে কেবল কোচিংয়ের পরিচয়পত্র পান তিনি। কোচ হিসেবে তার অভিষেক ম্যাচে রোববার সেরি আয় সাম্পদোরিয়াকে ৩-০ গোলে হারায় ইউভেন্তুস। ম্যাচ শেষে পিরলো তুলে ধরেন কেমন হবে তার কোচিংয়ের ধরন।

“আমি কাউকে অনুকরণ করতে চাই না। আমার নিজস্ব ভাবনা রয়েছে এবং যে দলগুলি আমাকে মুগ্ধ করেছে, তাদের কাছ থেকে আমি ধারণা নেব।”

জীবনের নতুন অধ্যায়ে নতুন চ্যালেঞ্জের সঙ্গে মানিয়ে নিতে আরও কিছুটা সময় লাগবে বলে মনে করেন ২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত ইউভেন্তুসের হয়ে ১৬৪ ম্যাচ খেলা পিরলো।

“আমরা খুব বেশি সময় পাইনি। কারণ ছেলেরা তাদের জাতীয় দল থেকে কেবল এক সপ্তাহ হলো ফিরেছে।”

“আজ এবং প্রীতি ম্যাচগুলিতে আমরা কিছু বিষয় দেখেছি। তবে সবকিছু মানিয়ে নিতে সময় লাগবে। আমাদের কিছু খেলোয়াড় নেই, তবে যারা আছে তাদের নিয়ে যতটা পারি সেরাটা করার চেষ্টা করব।”

সাম্পদোরিয়ার বিপক্ষে বল দখলে আধিপত্য ছিল ইউভেন্তুসের। ত্রয়োদশ মিনিটে দলকে এগিয়ে নেন ২০ বছর বয়সী তরুণ দেইয়ান কুলুসেভসকি। দ্বিতীয়ার্ধে বাকি দুটি গোল করেন লিওনার্দো বোনুচ্চি ও ক্রিস্তিয়ানো রোনালদো।