বেলের সঙ্গে সমস্যা নেই: জিদান

রিয়াল মাদ্রিদে জিনেদিন জিদানের সঙ্গে গ্যারেথ বেলের দ্বন্দ্বের খবর চাউর হয়েছে অনেকবার। অবশ্য সবসময়ই সেসব গুজব বলে উড়িয়ে দিয়েছেন দুজনই। সান্তিয়াগো বের্নাবেউ থেকে ওয়েলস ফরোয়ার্ডের টটেনহ্যাম হটস্পারে ফেরার প্রাক্কালে পুরনো গুঞ্জন নিয়ে আবারও প্রশ্নের মুখোমুখি হলেন রিয়াল কোচ। জবাবে সাবেক তারকা এই ফুটবলার জোর দিয়ে বললেন, বিষয়টি এমন নয়, তার সঙ্গে বেলের কোনো সমস্যা নেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2020, 02:36 PM
Updated : 19 Sept 2020, 02:36 PM

গণমাধ্যমের খবর, সাত বছর রিয়ালে কাটানোর পর ধারে টটেনহ্যামে ফেরা চূড়ান্ত করতে শুক্রবার লন্ডনে পৌঁছেছেন বেল। লা লিগা শিরোপা ধরে রাখার অভিযানে রোববার নিজেদের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে মাঠে নামার আগের দিন সংবাদ সম্মেলনে জিদান বলেন, বেলের সঙ্গে কথা হয়নি তার। তবে ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ডের দারুণ প্রশংসা করেছেন ফরাসি কিংবদন্তি।

“আমি জানি, এই ক্লাবের জন্য সে কী করেছে। সে সবসময় তার মান প্রমাণ করেছে। এখানে সে যা অর্জন করেছে, তা নিয়ে দ্বিমত করার সুযোগ নেই।"

জিদানের কোচিংয়ের প্রথম মৌসুমে ২০১৬ সালে রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বেলের। পরের মৌসুমে চোটের কারণে বেশিরভাগ সময় মাঠের বাইরে থাকতে হয়েছিল তাকে। পরবর্তীতে দলে অনিয়মিত হয়ে পড়েন তিনি। এমনকি ২০১৮ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে জোড়া গোল করার পরও আস্থা অর্জন করতে পারেননি কোচের।

অনেকেই মনে করেন, বেলকে ক্লাব ছাড়তে বাধ্য করেছেন জিদান। তবে এর সবই সমালোচকদের মনগড়া কথা বলে দাবি তার।

“বিষয়টি মোটেও তেমন নয়। খুব জটিল...তবে তার সঙ্গে আমার কখনও কোনো সমস্যা ছিল না।”

“জীবনে বা ফুটবলে সবসময় কিছু না কিছু ঘটতে থাকবে। সে তার ক্যারিয়ারে এখন একটি পরিবর্তন চাইছে, আমরা কেবল তার জন্য শুভকামনা জানাতে পারি। ফুটবলে এসব ঘটনা ঘটেই...আমি সবসময় বলেছি, সে অসাধারণ একজন খেলোয়াড়।”

২০১৩ সালে ওই সময়ের ট্রান্সফার ফির রেকর্ড গড়ে টটেনহ্যাম থেকে রিয়ালে যোগ দেওয়ার পর মাদ্রিদের দলটির হয়ে বেল জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ মোট ১৩টি শিরোপা।