'বায়ার্ন ছাড়ার সিদ্ধান্ত ছিল সবচেয়ে কঠিন'

বায়ার্ন মিউনিখে অন্তত আরও এক মৌসুম থাকতে পারতেন থিয়াগো আলকান্তারা। তবে ক্যারিয়ারে নতুন চ্যালেঞ্জের খোঁজে চুক্তি শেষের এক বছর আগেই ক্লাবটিকে বিদায় জানালেন স্প্যানিশ এই মিডফিল্ডার। সেই সঙ্গে জানালেন, দীর্ঘ সাত বছরের সম্পর্কের ইতি টানা তার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2020, 01:34 PM
Updated : 18 Sept 2020, 01:34 PM

আলকান্তারাকে দলে পেতে বায়ার্নের সঙ্গে লিভারপুলের সমঝোতায় পৌঁছানোর বিষয়টি গত বৃহস্পতিবার নিশ্চিত করেন জার্মান দলটির প্রধান নির্বাহী কার্ল-হেইঞ্জ রুমেনিগে। বৃটিশ গণমাধ্যমের খবর, ২৯ বছর বয়সী এই ফুটবলারকে পেতে প্রায় দুই কোটি পাউন্ড খরচ হবে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির। শর্ত সাপেক্ষে এর সঙ্গে যোগ হতে পারে আরও ৫০ লাখ পাউন্ড। ধারণা করা হচ্ছে, লিভারপুলের সঙ্গে তার চার বছরের চুক্তি হতে পারে।

টুইটারে এক খোলা চিঠিতে শুক্রবার বায়ার্নকে বিদায় জানান আলকান্তারা। বিদায়বার্তায় ফুটে উঠেছে ক্লাবকে ঘিরে তার ভালোলাগা, ভালোবাসা।

“হ্যাঁ, এটা ছিল আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত। গত সাত বছরে যে ক্লাবে খেলোয়াড় হিসেবে বেড়ে উঠেছি ও উন্নতি করেছি, দুর্দান্ত সেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।”

“আমার সিদ্ধান্তটি সম্পূর্ণ খেলা সম্পর্কিত। ফুটবল খেলোয়াড় হিসেবে নিজের উন্নতির জন্য আমার নতুন চ্যালেঞ্জ চাই এবং এটা প্রয়োজনও। এত বছর এখানে আমি ঠিক যা করেছি।”

২০১৩ সালে বায়ার্নে যোগ দিয়ে দ্রুত দলের মাঝমাঠের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে ওঠেন আলকান্তারা। মিউনিখের দলটির হয়ে তিনি প্রতি মৌসুমেই জিতেছেন বুন্ডেসলিগা। গতবার চ্যাম্পিয়ন্স লিগসহ জেতেন ট্রেবল।

২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত বায়ার্নের সঙ্গে চুক্তি ছিল আলকান্তারার। কিন্তু নতুন ঠিকানায় যেতে উন্মুখ হয়ে ওঠেন তিনি। শেষ পর্যন্ত ইতি টানেন জার্মান ক্লাবটির সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কের।

বায়ার্নের হয়ে সাত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩৫ ম্যাচ খেলেছেন আলকান্তারা; করেছেন ৩১ গোল, অ্যাসিস্ট ৩৫টি।