বার্সায় আরও পাঁচ বছর থাকতে পারে মেসি: রিভালদো

অনিচ্ছা সত্ত্বেও বার্সেলোনায় ২০২০-২১ মৌসুম থাকছেন লিওনেল মেসি। কিন্তু এরপর? উত্তরটা আপাতত সময়ের হাতে তোলা থাকছে। তবে বার্সেলোনার কিংবদন্তি রিভালদোর মনে হচ্ছে, ক্লাবে ক্ষমতার পালাবদল হলে সিদ্ধান্ত বদলে আরও চার-পাঁচ বছর থেকে যেতে পারেন মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2020, 10:07 AM
Updated : 12 Sept 2020, 10:24 AM

গত ২৫ অগাস্ট এক ফ্যাক্স বার্তায় চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে দল ছাড়তে চেয়েছিলেন মেসি। তবে চুক্তির ওই ধারা কার্যকরের মেয়াদ গত ১০ জুন ফুরিয়েছে উল্লেখ করে ৭০ কোটি ইউরো রিলিজ ক্লজের দাবিতে অনড় ছিল বার্সেলোনা। লা লিগা কর্তৃপক্ষও বার্সেলোনার পক্ষ নিয়ে বিবৃতি দিয়েছিল সেসময়।

পরে এক সাক্ষাৎকারে বর্তমান ক্লাব কর্তৃপক্ষের কড়া সমালোচনা করে মেসি জানান, অনিচ্ছা নিয়েই থাকছেন তিনি।

বার্সেলোনার নির্বাচন আগামী বছর মার্চে। মেসি ইস্যুতে তোপের মুখে থাকা বর্তমান সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউয়ের জামানার অবসান হতে পারে আগামী নির্বাচনে। বেটফেয়ারে লেখা কলামে ব্রাজিলের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার রিভালদো জানান, আগামী নির্বাচনের ওপর নির্ভর করতে পারে মেসির ভবিষ্যৎ।

“মেসি বর্তমান সভাপতি জোজেপ বার্তোমেউকে সমালোচনা করেছে। তো যদি আগামী মার্চে নতুন সভাপতি নির্বাচিত হয়, তাহলে মেসি সম্ভবত থেকে যাওয়ার সিদ্ধান্ত নেবে।”

“এই শহর মেসির সবকিছু। তার পরিবার সেখানে থাকা উপভোগ করে। সমর্থকরা তাকে খুব ভালোবাসে। এগুলোই তার থেকে যাওয়ার কারণ হতে পারে। সম্ভবত নতুন সভাপতি হলে…. যিনি মেসির চাওয়াটা বুঝবেন এবং তাকে বোঝাতে পারবেন ক্লাব সঠিক পথে চলছে; উৎসাহী করতে পারবেন চুক্তি বাড়াতে।”

বার্সেলোনার হয়ে ৭৩১টি অফিসিয়াল ম্যাচে ৬৩৪টি গোল করেছেন মেসি।

৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড অনায়াসে আরও পাঁচ বছর বার্সেলোনার হয়ে খেলতে পারবেন বলেও বিশ্বাস করেন ১৯৯৭ থেকে ২০০৩ সাল পর্যন্ত কাম্প নউয়ে খেলা রিভালদো।

“সে বার্সেলোনাকে ভালোবাসে এবং বর্তমানের খেলোয়াড়রা শীর্ষ পর্যায়ে ক্যারিয়ার দীর্ঘায়িত করার জন্য যথেষ্ট ফিট। তাই আমার মনে হয় ৩৮ বছর বয়স পর্যন্ত মেসি তাদের হয়ে খেলবে।”