‘একুয়েডরের বিপক্ষে খেলতে বাধা নেই মেসির’

নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ায় বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার প্রথম ম্যাচে খেলতে কোনো বাধা নেই লিওনেল মেসির, বলেছেন দেশটির ফুটবল প্রধান ক্লদিও তাপিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2020, 10:16 AM
Updated : 11 Sept 2020, 10:16 AM

গত বছর কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড দেখে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মেসি।

এজন্য ধারণা করা হচ্ছিল, আগামী মাসে একুয়েডরের বিপক্ষে খেলতে পারবেন না রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।  

তবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয়েছে, সংস্থাটির প্রধান তাপিয়া বিষয়টি নিয়ে কনমেবল প্রেসিডেন্ট আলেহান্দ্রো দমিনগেসের সঙ্গে কথা বলেছেন। যিনি নিশ্চিত করেছেন, নিষেধাজ্ঞা দেওয়ার পর এক বছর পেরিয়ে যাওয়ায় একুয়েডরের বিপক্ষে মেসির খেলতে আর কোনো বাধা নেই।

প্রাথমিক সূচি অনুযায়ী, গত মার্চ মাসে শুরু হওয়ার কথা ছিল লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দু’দফায় তা পিছিয়ে শুরু হতে যাচ্ছে অক্টোবরে।

আর মেসি লাল কার্ড দেখেছিলেন গত বছরের ৬ জুলাই; কোপা আমেরিকায় চিলির বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে গারি মেদেলের সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়িয়ে।

আর্জেন্টিনা ২-১ গোলে জেতার পর পদক নিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাননি তিনি। পরে আয়োজক ও রেফারিরা ব্রাজিলকে শিরোপা জেতাতে দুর্নীতি করেছে বলে মন্তব্য করেন আর্জেন্টিনা অধিনায়ক। ‘অপ্রীতিকর’ এই আচরণের দায়ে তিন মাসের নিষেধাজ্ঞাও পেয়েছিলেন তিনি।

১৯৮৬ সালে সবশেষ বিশ্বকাপ জেতা আর্জেন্টিনা আগামী ৮ অক্টোবর নিজেদের মাঠে খেলবে একুয়েডরের বিপক্ষে। পরের ম্যাচ খেলবে ১৩ অক্টোবর, বলিভিয়ার মাঠে।