‘মেসির সেরাটাই পাবে বার্সা’

লিওনেল মেসির বার্সেলোনায় থেকে যাওয়ার সিদ্ধান্তে ভীষণ খুশি তার সাবেক সতীর্থ ভিক্তর ভালদেস। কাতালান ক্লাবটির সাবেক এই গোলরক্ষকের বিশ্বাস, আর্জেন্টাইন ফরোয়ার্ড দলকে নিজের সেরাটা উজাড় করে দেবেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2020, 11:01 AM
Updated : 10 Sept 2020, 01:00 PM

গত ২৫ অগাস্ট এক ফ্যাক্স বার্তায় চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে দল ছাড়তে চেয়েছিলেন মেসি। তবে, ওই ধারা কার্যকরের মেয়াদ আগেই শেষ উল্লেখ করে ৭০ কোটি ইউরো রিলিজ ক্লজের দাবিতে অনড় ছিল বার্সেলোনা। পরে অনিচ্ছা সত্ত্বেও থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন মেসি।

একসঙ্গে সুদীর্ঘ পথচলায় বার্সেলোনা ও মেসি অনেকটাই হয়ে উঠেছেন সমার্থক। কিন্তু যখন ক্লাব ছাড়তে চাইলেন, তখন দলের প্রতি তার নিবেদন নিয়েও ওঠে প্রশ্ন। তাতে নিজেও কিছুটা কষ্ট পেয়েছেন বলে সম্প্রতি স্প্যানিশ রেডিও আরএসিওয়ানকে জানান ভালদেস। তবে এই ঘটনা মেসির জন্য জ্বালানি হিসেবে কাজ করবে বলে মনে করেন সাবেক বার্সেলোনা অধিনায়ক।

“আমি কষ্ট পেয়েছি, কারণ তারা আমার সতীর্থ। মূল দলে আসার পর থেকে লিও আমার সঙ্গে ছিল। তার সঙ্গে সবসময়ই আমার খুব ভালো সম্পর্ক ছিল। আমি কষ্ট পেয়েছি, কারণ লিওর নিবেদন নিয়ে প্রশ্ন তোলা যায় না, তার মান কিংবা সে কী প্রতিনিধিত্ব করে, তা নিয়েও নয়।”

“তবে, আমরা জানি যে ফুটবলে এসব হয়ই। এখন আমি খুব খুশি যে, বার্সা তাকে পাচ্ছে। আশা করি...বার্সাকে সে অনেক আনন্দ দিতে পারবে, যা তাদের প্রয়োজন।”

মেসির দারুণ একটি মৌসুম কাটবে বলে বিশ্বাস বার্সেলোনার হয় ছয়টি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জেতা ভালদেসের।

“আমি মনে করি, লিওর খুব ভালো একটি মৌসুম কাটবে। সাম্প্রতিক সময়ের সব ঘটনা তাকে অনুপ্রাণিত করবে এবং আমরা দেখতে পাব লিও যা করতে সক্ষম তা সে মাঠে করে দেখাচ্ছে। আশা করি, দল এবং ক্লাব লিওর সেরাটা দেখতে পাবে। কারণ এটি তো নিশ্চিত যে প্রতিটি ম্যাচে সে ফল নির্ধারক হতে পারে। আর সেটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।”