'ফুল ছাড়া বাগানে' রোনালদোর রেকর্ডের ফুল

করোনাভাইরাস পরিস্থিতিতে ক্লাব ফুটবলের মতো আন্তর্জাতিক ফুটবলও চলছে দর্শকশূন্য মাঠে।  ইতিহাস তো তাতে থেমে থাকে না। দর্শকছাড়া মাঠেই দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি করলেন ক্রিস্তিয়ানো রোনালদো। দারুণ এই অর্জনের পরও রোনালদোর কণ্ঠে কিছুটা আক্ষেপের সুর। দর্শকহীন মাঠ যে তার কাছে ফুল ছাড়া বাগানের মতো!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2020, 10:57 AM
Updated : 9 Sept 2020, 11:07 AM

উয়েফা নেশন্স লিগে মঙ্গলবার সুইডেনের বিপক্ষে পর্তুগালের ২-০ গোলে জয়ের ম্যাচে এই কীর্তি গড়েন রোনালদো। ম্যাচ শেষে পর্তুগিজ একটি টেলিভিশনকে ইউভেন্তুস তারকা বললেন, দর্শক ছাড়া মাঠে খেলা উপভোগ করছেন না তিনি।  

“দর্শক ছাড়া খেলা দুঃখজনক। এটা অনেকটা ভাঁড় ছাড়া সার্কাসের মতো অথবা ফুল ছাড়া বাগানে যাওয়ার মতো। আমার কথা যদি বলি, অ্যাওয়ে ম্যাচ খেলার সময় আমার উদ্দেশে দর্শকের হুইসেল আমি পছন্দ করি, এটি আমাকে অনুপ্রেরণা দেয়।”

এই বছর প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে অসাধারণ ফ্রি-কিকে দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি শত গোলের মাইলফলক স্পর্শ করেন রোনালদো। পরে দলের দ্বিতীয় গোলটাও করেন তিনিই। নিজের অর্জন ও দলের জয়ে একাকার ৩৫ বছর বয়সী ফরোয়ার্ডের উচ্ছ্বাস।

“গোল দুটি গুরুত্বপূর্ণ, কারণ আমি কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে পেরেছি, যেটা আমি চেয়েছিলাম। আমি খুব খুশি। প্রথমত, দল জিতেছে এবং অবশ্যই ১০০, এরপর ১০১তম, দুটি দুর্দান্ত গোল করেছি।”

ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক তারকার চেয়ে আন্তর্জাতিক ফুটবলে বেশি গোল করেছেন কেবল ইরানের সাবেক স্ট্রাইকার আলি দাই, ১০৯টি। এখন তাকে ছাড়িয়ে যাওয়ার হাতছানি রোনালদোর সামনে। তবে রেকর্ড নিয়ে তেমন ভাবছেন না পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।  

“রেকর্ড ধাপে ধাপে হবে। আমি মোহগ্রস্ত নই। কারণ আমি বিশ্বাস করি রেকর্ড এমনিতেই ধরা দেবে।”