রিয়াল ছেড়ে এভারটনে রদ্রিগেস

রিয়াল মাদ্রিদে থিতু হতে না পারা হামেস রদ্রিগেস খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা। স্প্যানিশ চ্যাম্পিয়নদের ছেড়ে এই মিডফিল্ডার যোগ দিয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের দল এভারটনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2020, 08:53 AM
Updated : 8 Sept 2020, 08:53 AM

২৯ বছর বয়সী এই কলম্বিয়ানের সঙ্গে দুই বছরের জন্য চুক্তি করেছে এভারটন। চুক্তির মেয়াদ আরও এক মৌসুম বৃদ্ধির সুযোগ রয়েছে। বিবিসির প্রতিবেদনে আর্থিক অঙ্ক বলা হয়েছে ২ কোটি পাউন্ড।

২০১৪ বিশ্বকাপে গোল্ডেন বুট জয়ের পর মোনাকো থেকে ৮ কোটি পাউন্ডে রদ্রিগেসকে এনেছিল রিয়াল। কিন্তু রিয়ালে একাদশে জায়গা নিয়মিত করতে পারেননি তিনি।

২০১৭ সালে তাকে দুই মৌসুমের জন্য ধারে বায়ার্ন মিউনিখে পাঠায় রিয়াল। গত বছরের জুলাইয়ে আবার রিয়ালে ফেরার পরও বদলায়নি তার ভাগ্য। গত মৌসুমে জিনেদিন জিদানের দলে খেলার সুযোগ পেয়েছিলেন মাত্র ১৪ ম্যাচে। লিগে মাত্র ৫ ম্যাচে ছিলেন শুরুর একাদশে।

ছবি: টুইটার।

তবে নতুন ক্লাবে নিজের ক্যারিয়ার সাফল্যে রাঙাতে চান হামেস, বলেছেন তিনি ক্লাবের ওয়েবসাইটে।

“এখানে দারুণ কিছু অর্জনের জন্য মুখিয়ে আছি-সাফল্য পেতে চাই, যেটা পাওয়া সবার লক্ষ্য।”

“আমি এখানে এসেছি আরও উন্নতি করা এবং ভালো খেলার চেষ্টা করতে। এখানে এসেছি দলকে জিততে সাহায্য করার জন্যও; ভালো এবং উপভোগ্য ফুটবল খেলার জন্য।”

রিয়ালে সব মিলিয়ে ৩৭ গোল করেছেন হামেস, গোলে সহায়তা করেছেন ৪২টি। এভারটনে তিনি কোচ হিসেবে পাচ্ছেন কার্লো আনচেলত্তিকে, যার কোচিংয়ে তিনি ২০১৪-১৫ মৌসুমে খেলেছেন রিয়ালে, ২০১৭-১৮ মৌসুমে বায়ার্নে। হামেসকে দলে পেয়ে আনচেলত্তিও উচ্ছ্বসিত।

“ হামেস দুর্দান্ত একজন ফুটবলার, দারুণ মানস্পন্ন এবং স্ট্রাইকারদের গোল বানিয়ে দেওয়ার সামর্থ্য তার অসাধারণ। সে খুবই রোমাঞ্চিত ছিল চুক্তি করার জন্য। ওকে রাজি করাতে আমার একটুও সময় লাগেনি, রাজি হয়েই ছিল।”