চেলসিতে তরুণ মিডফিল্ডার হাভার্টস

কয়েক দিন ধরে চলা গুঞ্জন সত্যি হলো। জার্মানির ক্লাব বায়ার লেভারকুজেন থেকে তরুণ অ্যাটাকিং মিডফিল্ডার কাই হাভার্টসকে দলে টেনেছে চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2020, 09:34 AM
Updated : 5 Sept 2020, 09:34 AM

এক বিবৃতিতে শুক্রবার ২১ বছর বয়সী এই জার্মানের সঙ্গে পাঁচ বছরের চুক্তির কথা জানায় চেলসি। তবে তার ট্রান্সফার ফি সম্পর্কে কিছু বলা হয়নি।

ব্রিটিশ গণমাধ্যমের খবর, হাভার্টসকে পেতে সাত কোটি ১০ লাখ ইউরোর বেশি গুনতে হয়েছে প্রিমিয়ার লিগের দলটিকে। ক্লাবটির ইতিহাসে গোলরক্ষক কেপা আরিসাবালাগার পর এখন তিনি দ্বিতীয় দামি খেলোয়াড়।

চুক্তির আনুষ্ঠানিকতা সারতে শুক্রবার জাতীয় দলের ক্যাম্প ছেড়ে লন্ডনে আসেন হাভার্টস।

লেভারকুজেনের সঙ্গে আরও দুই বছরের চুক্তি ছিল তার। বুন্ডেসলিগার দলটিতে তিনি ১৫০ ম্যাচে ৪৬ গোল করার পাশাপাশি করিয়েছেন ৩১টি।

এবারের গ্রীষ্মে এ নিয়ে ছয় ফুটবলারকে দলে ভেড়াল চেলসি। রয়টার্সের তথ্য মতে, লেফট-ব্যাক বেন চিলওয়েল, স্ট্রাইকার টিমো ভেরনার ও ফরোয়ার্ড হাকিম জিয়াশের পর হাভার্টস-সব মিলে এবার ২০ কোটি পাউন্ডের বেশি খরচ হয়েছে স্ট্যামফোর্ড ব্রিজের দলটির।

আর ফ্রি ট্রান্সফারে তারা দলে টেনেছে ব্রাজিলিয়ান ডিফেন্ডার চিয়াগো সিলভা ও ফ্রান্স অনূর্ধ্ব-১৯ দলের ডিফেন্ডার মালং সাঁকে।

গত বছরের জুলাইয়ে দলটির দায়িত্ব নেন তাদেরই সাবেক তারকা খেলোয়াড় ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। তার কোচিংয়ে পয়েন্ট তালিকার চারে থেকে প্রিমিয়ার লিগের গত আসর শেষ করে দলটি, নিশ্চিত করে চ্যাম্পিয়ন্স লিগে খেলা।

আগামী ১৪ সেপ্টেম্বর তারা নতুন মৌসুম শুরু করবে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মাঠে লিগ ম্যাচ দিয়ে।