‘মিথ্যা খবরে’ কষ্ট পেয়েছেন মেসি

লিওনেল মেসি বার্সেলোনা ছাড়তে চাওয়ার কথা জানানোর পর থেকে নানা উড়ো খবর এসেছে গণমাধ্যমে। যার অনেক কিছুই সঠিক ছিল না বলে দাবি তার। বার্সেলোনার এই কিংবদন্তি বললেন, তাকে নিয়ে প্রকাশিত মিথ্যা খবরগুলিতে তার হৃদয় পুড়েছে প্রবলভাবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2020, 07:48 PM
Updated : 4 Sept 2020, 07:53 PM

মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়ার খবর প্রকাশ হওয়ার পর থেকেই তোলপাড় পড়ে যায় ফুটবল বিশ্বে। গণমাধ্যমে আসতে থাকে চটকদার নানা খবর। প্রয়োজনে বার্সেলোনার বিরুদ্ধে আইনি লড়াইয়ে যাবেন মেসি, এমন খবরও এসেছে।

১০ দিনের টানাপোড়েন শেষে শুক্রবার গোল ডটকমকে দেওয়া সাক্ষাৎকারে কাম্প নউয়ে থেকে যাওয়ার সিদ্ধান্ত জানান আর্জেন্টাইন ফরোয়ার্ড। সেখানেই বললেন, বার্সেলোনাকে কখনোই আদালতে নিতে চাননি তিনি।

“আমার বিরুদ্ধে যে খবরগুলি প্রকাশিত হয়েছে, আমাকে তা প্রচণ্ড কষ্ট দিয়েছে, বিশেষ করে মিথ্যা খবরগুলি। তারা ভেবেছিল নিজের লাভের জন্য আমি বার্সার বিরুদ্ধে আইনি লড়াইয়ে যাব। এ ধরনের কাজ আমি কখনোই করব না। আবারও বলছি, আমি চলে যেতে চেয়েছিলাম এবং এটা আমার অধিকার। কারণ চুক্তিতেই ছিল, আমাকে ছেড়ে দেওয়া যায়।”

২০ বছর আগে বার্সেলোনার আঙিনায় আসেন মেসি। এখানকার আলো-বাতাসে, যত্নে বেড়ে উঠেছেন। প্রতিটি মুহূর্তের বাঁকে বাঁকে কত গল্প লেখা! কিন্তু যখন ক্লাব ছাড়তে চাইলেন, তখন দলের প্রতি তার নিবেদন নিয়েও উঠেছে প্রশ্ন। তাতে আহত হয়েছেন মেসি। তবে কাছের কিছু মানুষকে পাশে পেয়েছেন বলেও জানালেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

“আমি একাকী বোধ করিনি। কিছু মানুষ আছে, যাদেরকে সবসময় পাশে পেয়েছি। এটাই আমার জন্য যথেষ্ট এবং এটাই আমাকে শক্তি জোগায়। কিন্তু কিছু বিষয়ে আমি কষ্ট পেয়েছি। কিছু লোক, কিছু সাংবাদিক বার্সেলোনার প্রতি আমার নিবেদন নিয়ে প্রশ্ন তুলেছে এবং এমন সব কথা বলেছে, যা আমার প্রাপ্য ছিল না। এসব অবশ্য আমাকে মানুষ চিনতে সহায়তা করেছে।”

কঠিন এই সময়টায় চারপাশের বাস্তবতা উপলব্ধি করেছেন মেসি। তাতে তার কণ্ঠে অভিমানের সুর যেমন ফুটে উঠল, তেমনি ক্লাবের প্রতি দায়বদ্ধতার কথাও তুলে ধরলেন।

“ফুটবলের দুনিয়াটা খুব কঠিন এবং এখানে অনেক কপট মানুষ আছে। এই কদিনে যা হলো, এসব আমাকে সাহায্য করেছে কপটদের চিনতে, যাদের সম্পর্কে আমার ধারণা ছিল ভিন্ন। ক্লাবের প্রতি আমার ভালোবাসা প্রশ্নবিদ্ধ করাটা আমাকে আহত করেছে। আরও কতদিন থাকি বা না থাকি, সেটা কোনো ব্যাপার নয়। বার্সার প্রতি আমার ভালোবাসা কখনও বদলাবে না।”