‘বার্সায় কোনো পরিকল্পনা নেই’

ক্লাবের সঙ্গে ১০ দিনের টানাপোড়েনের পর অনিচ্ছায় হলেও থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন লিওনেল মেসি। তবে, বছরের শুরু থেকে বেশ কয়েকবার দলের পারফরম্যান্সে অসন্তোষ প্রকাশ করা আর্জেন্টাইন তারকা এবার পেছনের কারণ তুলে আনলেন। কর্তৃপক্ষের দিকে আঙুল তুলে অভিযোগ করলেন, বার্সেলোনায় নেই কোনো সঠিক পরিকল্পনা, ভালো কোনো প্রকল্প।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2020, 06:32 PM
Updated : 4 Sept 2020, 07:54 PM

বার্সেলোনা ছাড়ার যে ইচ্ছার কথা জানিয়েছিলেন, শুক্রবার গোল ডটকমকে দেওয়া সাক্ষাৎকারে সেই সিদ্ধান্ত থেকে সরে আসার ঘোষণা দেন মেসি।

তবে একরকম বাধ্য হয়েই যে সিদ্ধান্ত পাল্টাতে হয়েছে, তা লুকাননি তিনি। আবার ২০ বছরের সম্পর্কের ইতি টানার যে সিদ্ধান্ত নিয়েছিলেন, সেটাও অনেক কষ্টে নিতে হয়েছিল বলে জানালেন ৩৩ বছর বয়সী তারকা।

“অবশ্যই, সিদ্ধান্তটা নিতে আমাকে অনেক কঠিন সময় পার করতে হয়েছিল।”

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর গত ২৫ অগাস্ট এক ফ্যাক্স বার্তায় বিদায়ের সিদ্ধান্ত জানান মেসি। এতে অনেকের মনে ধারণা জন্মে, রেকর্ড ব্যবধানে ওই হারের হতাশা থেকেই চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে আসল কারণ যে সেটা নয়, তা পরিষ্কার করেছেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

“সিদ্ধান্তটা বায়ার্ন ম্যাচের ফলের কারণে ছিল না। অনেক কারণেই চলে যেতে চেয়েছিলাম। সবসময় বলেছি, আমি এখানে ক্যারিয়ার শেষ করতে চাই এবং এখানেই থাকতে চাই। আমি সবকিছু জেতার মতো একটা প্রকল্প চেয়েছিলাম, শিরোপা জিততে চেয়েছিলাম, বার্সেলোনার শ্রেষ্ঠত্ব অব্যাহত রাখতে চেয়েছিলাম।”

“কিন্তু সত্যিটা হলো, এখানে অনেক দিন ধরে তেমন কোনো প্রকল্প, পরিকল্পনা নেই। তারা ধোঁকা দিয়েছে এবং কোনো রকমে কাজ চালিয়ে নিয়েছে। আগেও যা বলেছি, আমি সবসময় আমার পরিবার ও ক্লাবের ভালোর কথা ভেবেছি।”

গত এক যুগের মধ্যে ২০১৯-২০ মৌসুমেই প্রথম শিরোপা ছাড়া শেষ করে বার্সেলোনা। কোপা দেল রে থেকে আগেই ছিটকে পড়ার পর লা লিগায় শেষ দিকে ছন্দ হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে শিরোপা হারায়। আর সবশেষে বায়ার্নের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে ওই ভরাডুবি।