রিয়ালের ক্রুসের চাওয়া-সিটিতে যাক মেসি

রিয়াল মাদ্রিদের টনি ক্রুসের হিসেবটা বেশ পরিষ্কার। লিওনেল মেসি চলে গেলে বার্সেলোনার অস্ত্র কমবে। এ কারণেই ক্রুস খুব করে চাইছেন, কাতালুনিয়ার দলটি ছেড়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড যেন যোগ দেন ম্যানচেস্টার সিটিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2020, 08:23 AM
Updated : 3 Sept 2020, 08:23 AM

চ্যাম্পিয়ন্স লিগে ভরাডুবির পর গত ২৫ অগাস্ট বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানান মেসি। ফ্যাক্স বার্তায় চুক্তির একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে চলে যাওয়ার ইচ্ছা আর্জেন্টাইন তারকার।

মেসির সম্ভাব্য ভবিষ্যৎ ঠিকানার ব্যাপারে বেশ জোরেশোরেই শোনা যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের দল সিটির নাম। ‘আইনফাহ মাল লুপেন’  পডকাস্টে ক্রুস জানান নিজের মনোভাব।

“যদি এ রকম খেলোয়াড়দের একজন প্রতিপক্ষ দলে আর না খেলে, ধরে নিতে পারেন…আমরা এটাকে খারাপ বিষয় মনে করব না।”

“বার্সেলোনা থেকে মেসির দূরে থাকার অর্থ হচ্ছে, তারা একটি অস্ত্র হারাবে। আমি মনে করি না, সে রিয়াল মাদ্রিদে আসবে।”

ক্রুস মনে করেন, ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিতে ফের পেপ গুয়ার্দিওলার সঙ্গে জুটি গড়া হবে মেসির জন্য সবচেয়ে ভালো ‘বিকল্প’।

বার্সেলোনা অবশ্য মেসিকে ফ্রি ট্রান্সফারে ছাড়তে রাজি নয়। চুক্তির ধারাটি কার্যকরের মেয়াদ গত জুনে শেষ হয়েছে বলে জানিয়েছে তারা। লা লিগা কর্তৃপক্ষও বার্সেলোনার পক্ষে।

চুক্তি অনুযায়ী মেসির রিলিজ ক্লজ ৭০ কোটি ইউরো। দুই পক্ষের মধ্যে কোনো আপোস না হলে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে পেতে হলে ওই পরিমাণ অর্থ গুণতে হবে আগ্রহী ক্লাবকে।

ক্রিস্তিয়ানো রোনালদো ও মেসির মধ্যে কে সেরা?-এক দশকের বেশি সময় নিয়ে চলা এই বিতর্কে সাবেক সতীর্থের পক্ষ নিয়েছেন ক্রুস। ৩০ বছর বয়সী এই জার্মান মিডফিল্ডার মেসিকে ‘সর্বকালের সেরাদের একজন’ মানলেও রোনালদোকে রেখেছেন তার ওপরে।