‘একসময় বলতে পারব রোনালদো-ক্রুসদের কোচ ছিলাম’

কোচিং ক্যারিয়ারে এরই মধ্যে অনেক তারকাকে শিষ্য হিসেবে পেয়েছেন জিনেদিন জিদান। তাদের মধ্যে আলাদাভাবে টনি ক্রুসের প্রশংসায় মাতলেন রিয়াল মাদ্রিদ কোচ। জানালেন, কোচিং ক্যারিয়ারের ইতি টানার পর গর্বভরে বলবেন রোনালদো-ক্রুসদের কোচ থাকার কথা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2020, 01:58 PM
Updated : 2 Sept 2020, 06:04 PM

বায়ার্ন মিউনিখ থেকে ২০১৪ সালে রিয়ালে পাড়ি জমানো ক্রুস মাদ্রিদের দলটির তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, দুটি করে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ এবং চারটি ক্লাব বিশ্বকাপ জয়ে দারুণ অবদান রেখেছেন।

২০১৬ সালে রিয়ালের মূল দলের হাল ধরা জিদান বর্তমানে দ্বিতীয় দফায় দায়িত্ব পালন করছেন। ফরাসি এই কোচ রিয়ালের হয়ে পেয়েছেন দুটি করে লা লিগা, স্প্যানিশ সুপার কাপ, উয়েফা সুপার কাপ, ক্লাব বিশ্বকাপ ও তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

দারুণ সফল এই পথচলায় জিদানের পরিকল্পনা মাঠে বাস্তবায়ন করেছেন ক্রুসসহ দলের সবাই। রিয়াল ফ্রান্স’ এর সঙ্গে আলাপচারিতায় আলাদা করে সের্হিও রামোস, লুকা মদ্রিচ, গ্যারেথ বেল ও ইউভেন্তুসে পাড়ি জমানো ক্রিস্তিয়ানো রোনালদোর প্রশংসা করলেন জিদান।

“(ক্রুস) বিশ্বের অন্যতম সেরা একজন মিডফিল্ডার…দুর্দান্ত একজন খেলোয়াড় হিসেবে ভবিষ্যতে তাকে স্মরণ করা হবে। রিয়ালের দায়িত্ব নেওয়ার সময় সত্যিই ওর কোচ হতে পেরে আমি খুশি ছিলাম।”

“যখন আমি অবসর নেব, তখন বলতে পারত আমি ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেল, লুকা মদ্রিচ, সের্হিও রামোসদের অনুশীলন করিয়েছি। আমি টনি ক্রুসেরও কোচ ছিলাম।”