‘মেসির সিদ্ধান্ত বদলের তেমন সম্ভাবনা নেই’

বার্সেলোনা কর্তৃপক্ষকে দীর্ঘদিন ধরে লড়াকু একটা দল গড়ার তাগিদ দিচ্ছিলেন লিওনেল মেসি। কিন্তু কেউ তার কথা কানে তোলেনি। তাই মেসিরও সিদ্ধান্ত বদলে কাম্প নউয়ে থেকে যাওয়ার তেমন সম্ভাবনা দেখছেন না ক্লাবের সভাপতি নির্বাচনের প্রার্থী ভিক্তর ফন্ত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2020, 09:29 AM
Updated : 2 Sept 2020, 11:28 AM

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর গত ২৫ অগাস্ট বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত জানান মেসি। এক ফ্যাক্স বার্তায় চুক্তির একটি ধারা সক্রিয় করে ফ্রি ট্রান্সফারে দলবদলের ইচ্ছা প্রকাশ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

তবে, বার্সেলোনার দাবি চুক্তির ওই ধারা কার্যকরের সময় ফুরিয়েছে গত ১০ জুন। লা লিগা কর্তৃপক্ষও বার্সেলোনার পক্ষে অবস্থান নিয়েছে। এখন পর্যন্ত মেসিও অনড় তার সিদ্ধান্তে। সব মিলিয়ে পরিস্থিতি জটিল থেকে জটিলতর হচ্ছে দিনকে দিন।

অনেকের মতো ফন্তও চান, মেসি থাকুক বার্সেলোনায়। কিন্তু স্কাই স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় বর্তমান বাস্তবতা তুলে ধরেন তিনি। জোজেপ মারিয়া বার্তোমেউয়ের বোর্ডকেও ধুয়ে দিয়েছেন ফন্ত।

“মেসি সিদ্ধান্ত পাল্টাতে পারে, সত্যি আমি এই আশায় আছি। কিন্তু মনে হচ্ছে না তেমন কিছু হবে। আর যদি নাই হয়, তাহলে পরিস্থিতি যতটা ভালোভাবে সমলানো যায়, সেটার দিকে মনোযোগী হওয়া উচিত।”

“মেসি ক্লাবকে ভালোবাসে এবং সে জিততে চায়, লড়াই করতে চায়। স্রেফ কয়েক সপ্তাহ আগে থেকে নয়, অনেক-অনেক বছর ধরে সে বিষয়টা বলছে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে প্রতিদ্বন্দিতাপূর্ণ দল তৈরির প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি ক্লাব।”

দলবদলে কাড়িকাড়ি অর্থ ব্যয় করলেও সাম্প্রতিক বছরগুলোতে নতুন আসা খেলোয়াড়রা তেমন একটা আলো ছড়াতে পারেনি। সভাপতি নির্বাচিত হলে বার্সেলোনার ট্রান্সফার কৌশলের বদল আনার প্রতিশ্রুতিও দিয়েছেন ফন্ত।

গত মৌসুমে কোনো শিরোপার স্বাদ পায়নি বার্সেলোনা। ক্লাবকে সাফল্যের পথে ফেরাতে বিশ্ব ফুটবলের সঙ্গে সংশ্লিষ্টদের ক্লাবের নেতৃত্বে আসা প্রয়োজন বলেও মনে করেন ফন্ত।