বার্সা ছেড়ে সেভিয়ায় রাকিতিচ

নতুন কোচ রোনাল্ড কুমানের পরিকল্পনায় না থাকা ইভান রাকিতিচ ছাড়লেন বার্সেলোনা। কাম্প নউয়ে সফল ছয় মৌসুম কাটিয়ে ক্রোয়াট মিডফিল্ডার ফিরে গেলেন লা লিগার আরেক ক্লাব সেভিয়ায়। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2020, 02:09 PM
Updated : 1 Sept 2020, 03:07 PM

এক বিবৃতিতে মঙ্গলবার রাকিতিচের সঙ্গে চার বছরের চুক্তির বিষয়টি জানিয়েছে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়া।

প্রাথমিকভাবে ৩২ বছর বয়সী রাকিতিচকে পেতে ১৫ লাখ ইউরো খরচ হচ্ছে সেভিয়ার। তবে শর্ত সাপেক্ষে এর সঙ্গে আরও ৯০ লাখ ইউরো যোগ হতে পারে বলে জানিয়েছে বার্সেলোনা।

সেভিয়ায় প্রথম মেয়াদে ২০১১ সালের জানুয়ারি থেকে ২০১৪ সালের জুন পর্যন্ত ছিলেন রাকিতিচ। ২০১৪ সালে তার নেতৃত্বে ইউরোপা লিগ জেতে দলটি। সেই বছরই তিনি যোগ দেন কাম্প নউয়ে।

কাতালুনিয়ার দলটিতে ছয় বছরে চারটি করে লা লিগা ও কোপা দেল রে, একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপসহ মোট ১৩টি শিরোপা জিতেছেন তিনি।

২০১৫ সালে বার্লিনে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইউভেন্তুসকে ৩-১ ব্যবধানে হারানোর ম্যাচে বার্সেলোনার হয়ে প্রথম গোলটি করেছিলেন রাকিতিচ।

গত দুই মৌসুম ধরেই শোনা যাচ্ছিল তাকে বিক্রি করে দেওয়ার ভাবনার কথা। রাকিতিচ বরাবরই বলে আসছিলেন, বার্সেলোনাতেই খেলে যাওয়ার কথা। কুমান এসে জানান, ২০২০-২১ মৌসুমের জন্য তার পরিকল্পনায় নেই রাকিতিচ। তাই তিনি ফিরে গেলেন নিজের আরেক ঘর-সেভিয়ায়।