২০ থেকে ২৫ শতাংশ পারিশ্রমিকের প্রস্তাব ক্লাবগুলোর

করোনাভাইরাস পরিস্থিতির কারণে ২০২০-২১ মৌসুমে খেলোয়াড়রা পারিশ্রমিকের অর্ধেক বা তারও বেশি ছাড় দিতে রাজি ছিল। কিন্তু ক্লাবগুলো প্রস্তাব করেছে সর্বোচ্চ ২৫ শতাংশ পর্যন্ত পারিশ্রমিক দেওয়ার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2020, 01:12 PM
Updated : 1 Sept 2020, 01:12 PM

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ছয় রাউন্ডের পর প্রিমিয়ার লিগ স্থগিত হয়ে যায়। পরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ২০১৯-২০ মৌসুমই বাতিল করে দেয়।

খেলোয়াড়দের গত মৌসুমের পাওনা এবং নতুন মৌসুমের পারিশ্রমিকের অঙ্ক কী হবে, তা নিয়ে কিছুদিন ধরে আলোচনা চলছে। সোমবার ক্লাবের প্রতিনিধিদের সঙ্গে বসেছিল বাফুফের কর্মকর্তারা।

গত মৌসুমের পারিশ্রমিকের পুরোটাই দাবি করেছিল খেলোয়াড়রা। ক্লাবগুলোর প্রস্তাবনায় তা মেনে নেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু নতুন মৌসুমের পারিশ্রমিকের ব্যাপারে খেলোয়াড়রা যেখানে ‘অর্ধেক বা তার একটু বেশি’ পাওয়ার দাবি করেছিল, তাতে ক্লাবগুলোর সাড়া নেই। ২০ থেকে ২৫ শতাংশ দেওয়ার প্রস্তাব রেখেছে তারা।

অর্থাৎ চুক্তির অঙ্ক কাগজে-কলমে গত মৌসুমের মতোই থাকবে। কিন্তু খেলোয়াড়রা পাবেন সর্বোচ্চ ২৫ শতাংশ। দল বদলের ক্ষেত্রে ক্লাবগুলোর প্রস্তাবনা, গতবারের মতো এবারও একই ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হবেন খেলোয়াড়রা। অবশ্য পারস্পরিক সমঝোতার মাধ্যমে ক্লাব বদলের সুযোগও থাকবে।

ভেন্যুর সংখ্যাও কমিয়ে তিন বা চারটি করার প্রস্তাব দিয়েছে ক্লাবগুলো। গত লিগের খেলা হয়েছিল ছয়টি ভেন্যুতে। লিগের সময় কমিয়ে আনার প্রস্তাবও রেখেছে তারা।

আগামী ১১ থেকে ১৫ সেপ্টেম্বরের মধ্যে পেশাদার লিগ কমিটি খেলোয়াড় ও ক্লাবগুলোর প্রস্তাবনা নিয়ে চূড়ান্ত জানাবে। ওই সময় কতজন বিদেশি খেলোয়াড় রেজিস্ট্রেশন করানো যাবে, দলবদলের সময় নির্ধারণ-এসব বিষয়েও সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে বলে জানিয়েছে বাফুফে।