মেসি ছাড়া অনুশীলনে বার্সেলোনা

করোনাভাইরাস পরীক্ষায় অনুপস্থিত থাকা লিওনেল মেসি আসেননি বার্সেলোনার অনুশীলনেও। তাকে ছাড়াই ২০২০-২১ মৌসুমকে সামনে রেখে প্রস্তুতি শুরু করেছে কাতালান দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2020, 05:22 PM
Updated : 31 August 2020, 05:52 PM

নতুন কোচ রোনাল্ড কুমান প্রথম দিনে মাঠে পেয়েছেন ১৯ ফুটবলারকে। পুরনো ঠিকানা সেভিয়ায় ফিরে যাওয়ার পথে থাকা ইভান রাকিতিচ ক্লাবের অনুমতি নিয়েই ছিলেন না অনুশীলনে। 

জেরার্দ পিকে, লুইস সুয়ারেস, উসমান দেম্বেলে, নেতো, জর্দি আলবা, সের্হিও রবের্তো, আর্তুরো ভিদাল, রাফিনিয়ো, সের্হিও বুসকেতসের মতো পরিচিতদের প্রায় সবাই ছিলেন।

২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তি রয়েছে মেসির। তবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে রেকর্ড ব্যবধানে হারের পর গত ২৫ অগাস্ট এক ফ্যাক্স বার্তায় ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা জানান তিনি।

মেসির রিলিজ ক্লজ ৭০ কোটি ইউরো। তবে, চুক্তির একটি ধারা সক্রিয় করে বিনা ফিতে দল ছাড়তে চাইছেন মেসি। ক্লাবের মতে অবশ্য সে সময় পেরিয়ে গেছে এবং এই গ্রীষ্মেই চলে যেতে তাকে রিলিজ ক্লজের পুরো অর্থ পরিশোধ করতে হবে।

দুই পক্ষ নিজ নিজ অবস্থানে অনড় থাকায় সমস্যার সমাধান শেষ পর্যন্ত হতে পারে আদালতে।

করোনাভাইরাস পরীক্ষা না দেওয়ায় এদিন এলেও অনুশীলন করতে পারতেন না মেসি। পরীক্ষার পর নেগেটিভ ফল এলে পরে অনুশীলনে যোগ দিতে পারতেন।