কোর্টের বাইরে মুখোমুখি অবস্থানে টেনিস তারকারা

খেলোয়াড়দের ক্ষমতা বাড়ানোর লক্ষ্যে নতুন একটি সংগঠন গড়তে এটিপি প্লেয়ার কাউন্সিলের প্রেসিডেন্টের পদ থেকে সরে দাঁড়িয়েছেন নোভাক জোকোভিচ। তবে এই লক্ষ্যে বিশ্বের এক নম্বর টেনিস তারকা পাশে পাচ্ছেন না কাউন্সিলের ১২ সদস্যের কমিটিতে থাকা রাফায়েল নাদাল ও রজার ফেদেরারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2020, 12:22 PM
Updated : 30 August 2020, 01:33 PM

নিউ ইয়র্কের বিলি জিন কিং ন্যাশনাল টেনিস সেন্টারে শনিবার প্রথমবার মিলিত হন পেশাদার টেনিস প্লেয়ার্স অ্যাসোসিয়েশন নামে নতুন সংগঠনের খেলোয়াড়রা। কানাডার খেলোয়াড় ভাসেক পসপিসিলের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা একটি ছবিতে ৬০ থেকে ৭০ জন খেলোয়াড়কে দেখা গেছে।

২০১৮ অস্ট্রেলিয়ান ওপেনের সময় প্রথমবার প্লেয়ার্স ইউনিয়নের ভাবনার কথা জানান জোকোভিচ। করোনাভাইরাস বিরতির পর সোমবার শুরু হতে যাচ্ছে প্রথম গ্র্যান্ড স্ল্যাম, ইউএস ওপেন। এর প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেন জয়ের পর শনিবার সার্বিয়ান এই তারকা জানান, তারা নিজেদের একটি সংগঠন চাইছেন, যেটা হবে শুধুই খেলোয়াড়দের। একই সঙ্গে এটিপি ও সব সংস্থার পরিচালনা পর্ষদের সঙ্গে মিলে কাজ করার ইচ্ছার কথাও জানান তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আগেই জোকোভিচের ভাবনার বিরুদ্ধে অবস্থানের কথা জানান র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকা নাদাল। তার সঙ্গে একমত পোষণ করেন ফেদেরারও। তাদের মতে, কঠিন এই সময়ে আলাদা না হয়ে সব পক্ষের একসঙ্গে কাজ করা উচিত।

এটিপি বোর্ডে তিন জন খেলোয়াড় ও তিন জন টুর্নামেন্ট প্রতিনিধি থাকেন। কোনো সিদ্ধান্ত নিয়ে অচলাবস্থা তৈরি হলে বোর্ডের চেয়ারম্যান ভোট দেওয়ার অধিকার রাখেন। গত জানুয়ারিতে এটিপি চেয়ারম্যানদের দায়িত্ব নেন ইতালির সাবেক টেনিস খেলোয়াড় আন্দ্রেয়া গাউদেঞ্জি।