নতুন মৌসুমের পারিশ্রমিকে ফুটবলারদের ছাড়

মাঠে দ্রুত খেলা ফেরাতে ছাড় দিতে রাজি হয়েছে ফুটবলাররা। নতুন চুক্তিতে আগের পরিশ্রমিকের তুলনায় অর্ধেক বা এর একটু বেশি পাওয়ার দাবি বাফুফেকে জানিয়েছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2020, 02:46 PM
Updated : 25 August 2020, 02:46 PM

২০১৯-২০ মৌসুমের বকেয়া পাওনা এবং নতুন মৌসুমের চুক্তি নিয়ে ফুটবলারদের সঙ্গে মঙ্গলবার বসে বাফুফে। প্রিমিয়ার লিগের ১৩ দলের দুই জন করে খেলোয়াড় উপস্থিত ছিলেন সভায়। সেখানেই বকেয়া ও আগামী মৌসুমের পারিশ্রমিক নিয়ে নিজেদের চাওয়াটা জানিয়ে এসেছেন তারা।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে পুরো মৌসুম বাতিল হওয়ার আগে লিগে হতে পারে কেবল ৬ রাউন্ড। অধিকাংশ খেলোয়াড় তখনও তাদের পারিশ্রমিকের পুরোটা বুঝে পাননি। কেউ ৫০ শতাংশ, কেউ ৭০ শতাংশ মতো পেয়েছিলেন।

খেলোয়াড়দের সঙ্গে আলোচনা শেষে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী দ্রুত সমাধানে পৌঁছানোর আশাবাদ জানান।

“২০২০-২১ মৌসুমের আগে খেলোয়াড়দের আগের বকেয়া পাওনা পরিশোধ করতে হবে ক্লাবগুলোকে। এরপর নতুন বছরের জন্য চুক্তি করবে। চুক্তি ২০১৯-২০ মৌসুমের মতোই থাকবে কিন্তু কেউ ৫০ শতাংশ, কেউ এর থেকে একটু বেশি পারিশ্রমিক দেওয়ার প্রস্তাব আমাদের জানিয়েছে।”

“খেলোয়াড়দের প্রস্তাবগুলো বিবেচনায় নিয়ে ক্লাবগুলোর সঙ্গে আমরা আবারও বসব। চুক্তিবদ্ধ খেলোয়াড়ের বাইরে আরও অনেক খেলোয়াড় আছে, তাদের বিষয়ে কী হবে, সেটাও দেখতে হবে। আশাকরি দ্রুতই এ ব্যাপারে সিদ্ধান্তে আসতে পারব আমরা।”

খেলা না থাকায় খেলোয়াড়রা মানসিক ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। মূলত এ কারণে পরিশ্রমিকে বড় ধরনের ছাড় দিতে রাজি হওয়ার কথা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন জাতীয় দলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

“খেলা বন্ধ থাকায় আমরা খেলোয়াড়রা এবং ক্লাব সবাই ক্ষতিগ্রস্থ হচ্ছি। এটা মানতে হবে, করোনার কারণে ক্লাবগুলোও সংকটে পড়েছে। যেহেতু আমাদের ক্লাবগুলো ডোনারদের অনুদানে চলে। তাই আমরা সার্বিক ভালোর জন্য এবং ফুটবল দ্রুত ফেরানোর জন্য পারিশ্রমিক কমাতে রাজি হয়েছি।”

“আরও একটি প্রস্তাব আমরা দিয়েছি। দলবদল যেন সেপ্টেম্বরে শুরু হয়। এক-দেড়মাস ধরে দলবদলের কার্যক্রম চললেও আমাদের সমস্যা নেই।”