লেনকেই কোচ রাখছে মোহামেডান

ছয় ম্যাচে চার জয় এনে দেওয়া শন লেনের ওপরই আস্থা রেখেছে মোহামেডান। ২০২০-২২ মৌসুম পর্যন্ত অস্ট্রেলিয়ান এই কোচকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2020, 01:57 PM
Updated : 26 August 2020, 01:05 PM

করোনাভাইরাসের জন্য বাতিল হয়ে যাওয়া গত মৌসুমের বাংলাদেশ প্রিমিয়ার লিগে চার নম্বরে ছিল মোহামেডান। লেনের কোচিংয়ে ছয় ম্যাচের চারটি জেতা দলটি হারে বাকি দুই ম্যাচে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে শুরুতে লিগ স্থগিত করা বাফুফে পরে ২০১৯-২০ মৌসুমই বাতিল করে দেয়। কাজ না থাকায় লেন ছুটি কাটাতে চলে যান অস্ট্রেলিয়ায়।

লেনকে আরও দুই মৌসুমের জন্য রেখে দেওয়ার বিষয়টি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে মঙ্গলবার নিশ্চিত করেন মোহামেডানের দলনেতা আবু হাসান চৌধূরী প্রিন্স।

“আমাদের বোর্ডের আলোচনায় লেনের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত হয়েছে। গত মৌসুমে তার যে পারফরম্যান্স, তাতে আমরা খুশি। আমরা মনে করি, তার অধীনে সামনে দল ভালো করবে। এ কারণে আরও দুই বছরের জন্য তাকে রেখে দেওয়ার বিষয়টি মৌখিকভাবে চূড়ান্ত করা হয়েছে।”

“করোনাভাইরাস পরিস্থিতির কারণে বর্তমানে তিনি অস্ট্রেলিয়ায় আছেন। তাকে আমরা আমাদের সিদ্ধান্ত জানিয়েছি। তিনিও সম্মতি দিয়েছেন। আগামী অক্টোবরে তার আসার কথা; তখন তার সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা সম্পন্ন করব।”

গত বছর এপ্রিলে মোহামেডানের দায়িত্ব নেন লেন। ৫৬ বছর বয়সী এই কোচের হাত ধরে দলটির পারফরম্যান্স ছিল আশা জাগানিয়া। ২০১৮-১৯ মৌসুমের নবম স্থানে থেকে লিগ শেষ করা দলটি আভাস দিচ্ছিল ছন্দে ফেরার।