মেসি চলে গেলে বার্সার সমস্যা মিটবে না: রোনালদো

কাম্প নউয়ে লিওনেল মেসির ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন দিনে দিনে বাড়ছে। সংবাদমাধ্যমে আসছে নানা ধরনের খবর। শেষ পর্যন্ত যদি চলেই যান আর্জেন্টাইন তারকা, তাহলে কি হবে বার্সেলোনার? ব্রাজিলের বিশ্বকাপজয়ী ফুটবলার রোনালদোর মতে, মেসি চলে গেলে কাতালান ক্লাবটির সমস্যা মিটবে না মোটেও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2020, 09:58 AM
Updated : 23 August 2020, 09:58 AM

সংবাদমাধ্যমের খবর, মাঠের ছন্দহীন পারফরম্যান্স ও মাঠের বাইরে ক্লাবের নানা বিতর্কিত ঘটনার কারণে বার্সেলোনার ওপর থেকে মন উঠে গেছে মেসির। এ বছরে বেশ কয়েকবার অসন্তোষ প্রকাশ করতেও দেখা গেছে তাকে। সবশেষ চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে ভরাডুবির পর নাকি তিনি সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন, এই গ্রীষ্মেই ছাড়তে চান বার্সেলোনা।

কয়েকটি স্প্যানিশ গণমাধ্যমের খবর, মেসির প্রশ্নে বোর্ডের পরিচালকদের মাঝে মতভেদ তৈরি হয়েছে। কয়েকজন নাকি রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে ছেড়ে দেওয়ার পক্ষে।

এসব খবর যদি সত্যি হয়, মেসি যদি সত্যিই চলে যান বার্সেলোনা ছেড়ে, তাহলে তা দলটির জন্য মোটেও ভালো কিছু হবে না বলে মনে করেন সাবেকদের অনেকে। সম্প্রতি লা লিগার স্পন্সর সান্তান্দেরের এক ওয়েবিনারে তেমনটাই বললেন ‘দ্যা ফেনোমেনন’ রোনালদো।

“এই মুহূর্তে মেসি বার্সেলোনা ছেড়ে যেতে পারে না-বিশেষ করে দল যখন সাফল্যখরায় ভুগছে। মেসি দলটির খুব গুরুত্বপূর্ণ এক অংশ। আমি যদি বার্সেলোনার কর্তাব্যক্তি হতাম, তাহলে কোনো পরিস্থিতিতেই তাকে যেতে দিতাম না।”

বার্সেলোনাকে কক্ষপথে ফেরাতে পুনর্গঠনের প্রয়োজন দেখছেন দলের ভেতরের বাইরের অনেকে। কিকে সেতিয়েনকে বিদায় করে নতুন কোচ রোনাল্ড কুমানকে নিয়োগ দেওয়ার মধ্য দিয়ে সেই প্রক্রিয়া শুরু হয়েছে। সিনিয়র অনেক খেলোয়াড়কে ছেড়ে দেওয়া হবে বলেও আভাস মিলছে। তবে সেই তালিকায় মেসির নাম যোগ হলে সমস্যা বাড়বে বলে মনে করেন ১৯৯৬-৯৭ মৌসুমে দলটিতে খেলা রোনালদো।

“মাঠে মেসির দারুণ কিছু করে দেখাতে যেমন সতীর্থদের প্রয়োজন তেমনি অন্য খেলোয়াড়দেরও তাকে প্রয়োজন। আগামী কয়েক মৌসুমের জন্য বার্সেলোনাকে ভিন্ন কিছু ভাবতে হবে। তবে, যদি আসল খেলোয়াড়ই চলে যায়, তাহলে সমাধান মিলবে না।”