বদলি হিসেবে খেলতেও আপত্তি নেই সুয়ারেসের

দল পুনর্গঠনের জন্য বার্সেলোনা বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়কে ছেড়ে দিতে পারে বলে আভাস মিলেছে। এই তালিকায় লুইস সুয়ারেসের নামও থাকার কথা শোনা যাচ্ছে। তবে উরুগুয়ের এই স্ট্রাইকার যেকোনো মূল্যে কাম্প নউয়ে থাকতে চান। এমনকি দলের প্রয়োজনে বদলি হিসেবে খেলতেও আপত্তি নেই তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2020, 02:31 PM
Updated : 22 August 2020, 02:31 PM

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে হারের পর বার্সেলোনায় দল পুনর্গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। এরই মধ্যে কিকে সেতিয়েনকে বরখাস্ত করে নিয়োগ দেওয়া হয়েছে রোনাল্ড কুমানকে।

এই গ্রীষ্মে দলে অনেক পরিবর্তন হবে বলে ইঙ্গিত দিয়েছেন ক্লাব সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ। একই হুশিয়ারি দিয়েছেন কোচ কুমানও। তাতে কিছু সিনিয়র খেলোয়াড়কে ছেড়ে দেওয়ার গুঞ্জনে বাড়তি মাত্রা যোগ হয়েছে।

তারই প্রেক্ষিতে নিজের ভবিষ্যৎ নিয়ে শনিবার স্প্যানিশ সংবাদমাধ্যম এল পাইসকে সুয়ারেস জানান, ক্লাব যতদিন চাইবে খেলা চালিয়ে যাবেন তিনি।

“যতদিন তারা আমার ওপর আস্থা রাখবে, ততদিন আমি আমার সর্বোচ্চটা দিয়ে যাব। এখানে আসার পর থেকে সমর্থকদের সমর্থন পেয়েছি, যা আমাকে খেলা চালিয়ে যেতে অনেক শক্তি জোগায়।”

একাদশে যদি জায়গা হারান, দল যদি তাকে বদলি খেলোয়াড় হিসেবে চায়, কি করবেন সুয়ারেস?-জবাবে তিনি জানান, দলের প্রয়োজনে তাতেও আপত্তি নেই তার।

“অবশ্যই আমি তা মেনে নেব, যেমনটা ক্যারিয়ারে সবসময় করেছি। দলে জায়গার লড়াই সবসময়ই ভালো দিক। কোচ যদি মনে করেন, আমার বেঞ্চ থেকে শুরু করা উচিত, সেই দায়িত্বে দলকে সাহায্য করতে আমার কোনো সমস্যা নেই। আমি মনে করি, এখনও এই ক্লাবকে অনেক কিছু দেওয়ার সামর্থ্য আছে আমার।”

অধিনায়ক লিওনেল মেসিসহ কয়েকজনের নাম উল্লেখ করে বার্তোমেউ কদিন আগে জানান, এই খেলোয়াড়দের ছাড়তে চায় না ক্লাব। সেখানে ছিল না সুয়ারেসের নাম। ক্লাবটিতে তার চুক্তির মেয়াদ আছে ২০২১ সালের শেষ পর্যন্ত।

ক্লাব যদি সত্যিই তাকে ছেড়ে দিতে চায়, তাহলে সেই সিদ্ধান্ত সরাসরি তাকে জানানোর অনুরোধ করেছেন সুয়ারেস।