মেসির সঙ্গে কথা বলবেন কুমান

দল পুনর্গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। দায়িত্ব নিয়েই খেলোয়াড়দের কড়া বার্তা দিয়েছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কুমান। তবে, যাকে ঘিরে সাজানো হবে দল, শুরু হবে কক্ষপথে ফেরার মিশন, সেই লিওনেল মেসিকে নিয়ে অনিশ্চয়তা এখনও কাটেনি পুরোপুরি। অধিনায়ককে ধরে রাখতে তাকে ক্লাবের পরিকল্পনা নিয়ে বিস্তারিত ‘বোঝাতে’ হবে কি-না, বুঝতে পারছেন না নতুন কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2020, 01:27 PM
Updated : 20 August 2020, 01:50 PM

ক্যারিয়ারের পুরোটাই বার্সেলোনায় খেলা মেসির ক্লাবটির সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত। তবে কিছু দিন আগে স্প্যানিশ রেডিও কাদেনা সের খবর প্রকাশ করে, বার্সোলোনার সঙ্গে চুক্তি নবায়নের আলোচনা মাঝপথেই বন্ধ করে দিয়েছেন মেসি। এরপর তার ক্লাব ছাড়ার পুরনো গুঞ্জন নতুন করে শুরু হয়।

কাতালান ক্লাবটি এবার গত এক যুগে প্রথমবার শিরোপাশূন্য মৌসুম পার করার পর ওই গুঞ্জন নতুন মাত্রা পায়, বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে হারের পর। ক্লাব সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ অবশ্য বরাবরের মতো সেসব উড়িয়ে দিলেও শঙ্কার মেঘ এখনও পুরোপুরি সরেনি।

কিকে সেতিয়েনের জায়গায় কোচ হয়ে আসা কুমান বুধবার নিজের প্রথম সংবাদ সম্মেলনে বলেন, মেসির সঙ্গে কথা বলতে চান তিনি।

“মেসির সঙ্গে ক্লাবের চুক্তি রয়েছে। সে এখনও বার্সেলোনার খেলোয়াড়। তার সঙ্গে আমার কথা বলতে হবে, কারণ সে দলের অধিনায়ক। তার সঙ্গে আমাদের কাজ করতে হবে এবং আরও বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে কথা বলতে হবে। আমাদের কিছু সিদ্ধান্ত নিতে হবে। মেসির ক্ষেত্রে, আশা করি সে আমাদের সঙ্গেই থাকবে।“

“মেসিকে (বার্সেলোনায় ধরে রাখতে) আমার বোঝাতে হবে কি-না, সেটা জানি না। সে বিশ্বের সেরা খেলোয়াড়। আর বিশ্বের সেরা খেলোয়াড়কে সবাই তার দলেই চাইবে। এমন কেউ বিপক্ষে খেলুক, কেউ চায় না।”

গত মঙ্গলবার বার্তোমেউ বলেন, মেসিকে ঘিরেই নতুন পথচলার পরিকল্পনা করবেন কুমান। কোচের কথায়ও ফুটে উঠল তাই। তবে, দলের সবার উদ্দেশেই কড়া একটা বার্তা দিয়েছেন তিনি, ক্লাবের প্রতি নিবেদন দেখাতে না পারলে চলে যেতে হবে।

“কোচ হিসেবে মেসির সঙ্গে কাজ করতে আমার দারুণ লাগবে, কারণ সে ম্যাচ জেতায়। সে যদি সবসময়ের মতো তার সামর্থ্যের পরিচয় দিতে পারে, তাহলে সে থাকলে আমি খুশি হবো।”