সেমি-ফাইনালে শুরুর একাদশে ফিরতে পারেন এমবাপে

আগের ম্যাচে বদলি নেমে আক্রমণে ধার বাড়ানো কিলিয়ান এমবাপে সেমি-ফাইনালে খেলতে পারেন শুরু ‌থেকে। ‌‌লাইপজিগের বিপক্ষে ফরাসি ফরোয়ার্ডের প্রথম থেকেই মাঠে থাকার আভাস দিয়েছেন পিএসজি কোচ টমাস টুখেল।     

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2020, 03:44 PM
Updated : 17 August 2020, 03:44 PM

বাংলাদেশ সময় মঙ্গলবার রাত একটায় লিসবনে শেষ চারের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দল দুটি। এর আগে একবারই প্রতিযোগিতাটির সেমি-ফাইনালে খেলেছিল পিএসজি, ১৯৯৫ সালে।

গত সপ্তাহে কোয়ার্টার-ফাইনালে আতালান্তার বিপক্ষে শেষ ৩০ মিনিট মাঠে ছিলেন চোট কাটিয়ে ফেরা এমবাপে। শ্বাসরুদ্ধকর ম্যাচটিতে ২-১ ব্যবধানে জেতে ফরাসি চ্যাম্পিয়নরা। ম্যাচের শেষ সময়ে পাওয়া জয়সূচক গোলে অবদান ছিল এমবাপের। 

গত ২৪ জুলাই ফরাসি কাপের ফাইনালে সাঁত এতিয়েনের বিপক্ষে ম্যাচে ডান পায়ের গোড়ালিতে চোট পান ২১ বছর বয়সী ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই তারকা।

আক্রমণভাগে নেইমারের সঙ্গে শুরুর একাদশে তিনি থাকবেন কিনা, এমন প্রশ্নে ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে আশার কথাই শোনালেন টুখেল।

“হ্যাঁ, আতালান্তার বিপক্ষে সে ৩০ মিনিট খেলেছিল এবং তার গোড়ালিতে কোনো সমস্যা ছিল না।”

তবে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চান না টুখেল।

“সেরে ওঠার জন্য তারপর (আতালান্তা ম্যাচের পর) থেকে সে ছয় দিন সময় পেয়েছে। সে অনুশীলন করবে এবং যদি শুরুর একাদশে তার থাকার সম্ভাবনা থাকে, আমরা দেখব ৯০ মিনিট সে খেলতে পারে কিনা। আমরা পরে সিদ্ধান্ত নেব সে শুরুর একাদশে থাকবে, নাকি বদলি হিসেবে নামবে।”