‘সব প্রস্তুতি নিয়ে’ শুরু হচ্ছে কিংসের ক্যাম্প

জাতীয় দলের বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্প নিয়ে যে হ-য-ব-র-ল পরিস্থিতি তৈরি হয়েছিল, তা দেখে সতর্ক বসুন্ধরা কিংস। পুনরায় শুরু হতে যাওয়া এএফসি কাপের জন্য ক্যাম্প শুরুর আগে তাই সব ধরনের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশের চ্যাম্পিয়নরা। খেলোয়াড়, কোচ, স্টাফ, বাবুর্চি, বলবয় থেকে শুরু করে ক্যাম্প সংশ্লিষ্ট সবার আগে কোভিড-১৯ পরীক্ষা করে রিপোর্ট দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কিংস কর্তৃপক্ষ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2020, 12:28 PM
Updated : 16 August 2020, 12:28 PM

প্রাণঘাতী করোনাভাইরাসের থাবায় স্থগিত থাকা এএফসি কাপ আগামী অক্টোবরে পুনরায় শুরু হবে। এ উপলক্ষে আগামী সোমবার ক্যাম্প শুরুর কাজ শুরু করবে কিংস। ১৭ থেকে ১৯ অগাস্ট পর্যন্ত খেলোয়াড়দের রিপোর্টিং এবং ক্যাম্প সংশ্লিষ্টদের কোভিড-১৯ পরীক্ষাগুলো হবে বলে জানিয়েছেন দলটির টেকনিক্যাল ডিরেক্টর বায়েজিদ জুবায়ের নিপু।

“২৫ জন বা তারও বেশি সংখ্যক খেলোয়াড়, ১০ জনের মতো কোচিং স্টাফ এবং বাবুর্চি থেকে শুরু করে বলবয় পর্যন্ত আরও ১৫ জন। সব মিলিয়ে সংখ্যাটা হতে পারে ৫০ জনেরও বেশি। ক্যাম্প সংশ্লিষ্ট সবাইকে কোভিড-১৯ পরীক্ষা করিয়ে তারপর ক্যাম্পে নিব।”

“প্রয়োজনে একাধিকবারও পরীক্ষা করা হতে পারে সবাইকে। কোনো ঝুঁকি নেওয়া হবে না। প্রতিদিন পাঁচ-ছয় জনকে কোভিড-১৯ টেস্ট করানো হবে, এভাবে ধাপে ধাপে সবাইকে ক্যাম্পে নেওয়া হবে।”

মাজিয়া স্পোর্টিস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবকে ৫-১ গোলে উড়িয়ে ‘ই’ গ্রুপে যাত্রা শুরু করেছিল কিংস। প্রথম ম্যাচে হ্যাটট্রিক করা আর্জেন্টাইন ফরোয়ার্ড এরনান বার্কোস বর্তমানে তার দেশে। ডিফেন্ডার কাজী তারিক রায়হান ফিনল্যান্ডে। নতুন যোগ দেওয়া ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দি সিলভা রবিনিয়োসহ বিদেশিরা সেপ্টেম্বরে ক্যাম্পে যোগ দিবে বলে জানান নিপু।

স্প্যানিশ কোচ অস্কার ব্রুসনও আছেন ছুটিতে। আগামী শনিবারের মধ্যে কোচের ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে বলে জানান কিংসের টেকনিক্যাল ডিরেক্টর।

লম্বা সময়ের চোট কাটিয়ে ওঠা মাশুক মিয়া জনি, আতিকুর রহমান ফাহাদ ও মতিন মিয়াকে জাতীয় দলের বিশ্বকাপ বাছাইয়ের ক্যাম্পের জন্য ছাড়েনি কিংস। দলটির নির্ভরযোগ্য ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ আগেই কোভিড-১৯ পজিটিভ হওয়ায় ক্যাম্পে যোগ দেননি। এদের ব্যাপারেও দেখে-শুনে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান নিপু।

“জাতীয় দলের ক্যাম্পে যারা নেগেটিভ বা পজিটিভ হয়েছে, তাদেরও পৃথকভাবে পরীক্ষা করা হবে। এই কাজগুলো শেষ হবার পর আশা করি আমরা ২০ অগাস্ট থেকে পুরোদমে অনুশীলন শুরু করতে পারব।”

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গ্রুপে বাকি ম্যাচগুলো মালদ্বীপে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। ২৩ অক্টোবর মাজিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে পুনরায় গ্রুপ পর্ব শুরু করবে বসুন্ধরা।

২৬ ও ২৯ অক্টোবর চেন্নাই সিটির বিপক্ষে, ১ নভেম্বর টিসি স্পোর্টসের বিপক্ষে এবং ৪ নভেম্বর মাজিয়ার বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে বসুন্ধরা।