বার্তোমেউয়ের কথা ‘কাপুরুষোচিত এবং নির্বোধের প্রলাপ’

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ভরাডুবির পর হতাশ বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ প্রতিশ্রুতি দিয়েছেন সামনের পথচলায় বেশ কিছু বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার। তার কথায় আরও ক্ষেপেছেন ক্লাবটির সাবেক সভাপতি হোয়ান লাপোর্তা। বর্তমান সভাপতির কথাগুলো কাপুরুষোচিত এবং নির্বোধের প্রলাপ মনে হচ্ছে তার কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2020, 05:28 PM
Updated : 15 August 2020, 05:28 PM

ইউরোপ সেরা প্রতিযোগিতার কোয়ার্টার-ফাইনালে শনিবার ৮-২ গোলে হেরে ছিটকে পড়ে প্রতিযোগিতাটির পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। পুরো ম্যাচেই বার্সেলোনা ছিল নিষ্প্রাণ। সব বিভাগেই অগোছালো ফুটবল খেলেছে কিকে সেতিয়েনের দল।

এমন শোচনীয় হারের মধ্যে ফুটে উঠেছে ক্লাবটির মাঠে ও মাঠের বাইরের নানা সমস্যা। ম্যাচের পর দলটির ডিফেন্ডার জেরার্দ পিকেও বলেছেন অনেক বিষয়ে পরিবর্তনের প্রয়োজনীয়তার কথা।

ম্যাচের পর মুভিস্টারকে দেওয়া সাক্ষাৎকারে বার্তোমেউও হতাশা প্রকাশ করেন। জানান, সামনের পথচলায় ঘুরে দাঁড়াতে বেশ কিছু সিদ্ধান্ত ইতোমধ্যে নেওয়া হয়েছে। আগামী কয়েকদিনে নেওয়া হবে আরও কিছু এবং পরিস্থিতি শান্ত হলে একে একে তা কার্যকর করা হবে।

তার এমন মন্তব্যেই ক্ষেপেছেন আবারও বার্সেলোনার সভাপতি হওয়ার ইচ্ছা পোষন করা লাপোর্তা।

“এমন কষ্টের হারের পর সভাপতি বার্তোমেউয়ের কথায় আবারও তার কাপুরুষতা ও নির্বুদ্ধিতার ইঙ্গিত মেলে। নিজের ও বোর্ডের অযোগ্যতার কারণে বার্সেলোনার ভবিষ্যতের জন্য কোনো সিদ্ধান্ত নেওয়ার অধিকার হারিয়েছে সে।”