‘জানতাম বার্সাকে চাপে রাখলে সুযোগ পাব’

শুরু থেকে বার্সেলোনাকে চাপে রেখে প্রথমার্ধে তুলে নেয় চার গোল। দ্বিতীয়ার্ধে আরও চারটি। রেকর্ড গড়া জয়ের পর বায়ার্ন মিউনিখ কোচ হান্স ফ্লিক জানালেন, আগে থেকেই জানতেন বার্সেলোনাকে চাপে রাখলে সুযোগ মিলবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2020, 09:56 AM
Updated : 15 August 2020, 09:56 AM

লিসবনে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে শুক্রবার রাতে বার্সেলোনাকে ৮-২ গোলে গুঁড়িয়ে দেয় বায়ার্ন। প্রতিযোগিতাটির ইতিহাসে প্রথম দল হিসেবে নকআউট পর্বে এক ম্যাচে আট গোল দেওয়ার কীর্তি গড়ে তারা।

যে পরিকল্পনা নিয়ে বার্সেলোনাকে ধসিয়ে দিয়েছেন, দুর্দান্ত জয়ের পর সেটাই জানালেন ফ্লিক। সেমি-ফাইনাল নিয়ে ভাবনাও জানিয়ে রাখলেন এক ফাঁকে।

“আমরা জানতাম, তাদের চাপে রাখলে আমরা সুযোগ পাব। আমাদের সেই মান এবং দলটার মধ্যে সেই নিবেদন আছে। এখন আমাদের পুনরায় সতেজ হতে হবে এবং পরের ম্যাচে মনোযোগ দিতে হবে; যেখানে আমরা শূন্য থেকে শুরু করব।”

বায়ার্নের জয়ে জোড়া গোল করেন টমাস মুলার ও ফিলিপে কৌতিনিয়ো। একটি করে রবের্ত লেভানদোভস্কি, সের্গে জিনাব্রি, ইভান পেরিসিচ ও জশুয়া কিমিচ। মুলারকে আলাদাভাবে প্রশংসা করা ফ্লিক কৃতিত্ব দিলেন পুরো দলকে।

“টমাস মুলার ম্যাচ সেরা খেলোয়াড় হওয়ার যোগ্য। চাপ ধরে রাখার কাজটা সেই নিয়ন্ত্রণ করেছে। কিন্তু সব মিলিয়ে পুরো ৯০ মিনিট দৃঢ়তা ধরে রাখার জন্য আমাকে পুরো দলকেই অভিনন্দন জানাতে হবে।”

ফাইনালে ওঠার লড়াইয়ে বায়ার্ন মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও অলিম্পিক লিওঁর মধ্যে কোয়ার্টার-ফাইনালে জয়ী দলের।