এ হার ভীষণ বেদনাদায়ক: সেতিয়েন

শেষ দিকে এসে হাতছাড়া হয়েছে লা লিগা। বায়ার্ন মিউনিখের বিপক্ষে ভরাডুবিতে ভাঙল চ্যাম্পিয়ন্স লিগের মুকুট ফিরে পাওয়ার স্বপ্নও। আগে থেকে দুলতে থাকা কিকে সেতিয়েনের ভবিষ্যৎ হয়ে গেছে আরও নড়বড়ে। তবে এখনই বার্সেলোনা কোচ হিসেবে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলতে রাজি নন তিনি। বায়ার্নের কাছে উড়ে যাওয়ার হতাশা এ মুহূর্তে সেতিয়েনকে পোড়াচ্ছে বেশি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2020, 09:33 AM
Updated : 15 August 2020, 09:33 AM

পর্তুগালের লিসবনে শুক্রবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্নের কাছে ৮-২ গোলে হারে বার্সেলোনা। ধারহীন আক্রমণ, দিশাহীন মাঝমাঠ আর অগোছালো রক্ষণের চড়া মাশুল দিয়েছে সেতিয়েনের দল।

দলের প্রাণ লিওনেল মেসি ছিলেন নিজের ছায়া হয়ে। এক গোল করলেও লুইস সুয়ারেস দিতে পারেননি প্রত্যাশার প্রতিদান। অতোঁয়ান গ্রিজমান, আনসু ফাতিরাও পরে নেমে পথ দেখাতে পারেননি দলকে। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় হারকে ‘ভীষণ বেদনাদায়ক’ বলে জানান সেতিয়েন।

“এটা ভীষণ বেদনাদায়ক হার। বায়ার্ন তাদের সামর্থ্যের চেয়ে বেশি গোল করেছে। আমরা শুরুটা বেশ ভালো করেছিলাম, কিন্তু প্রতিপক্ষের শক্তি ম্যাচের বিভিন্ন পর্যায়ে আমাদেরকে ছাপিয়ে গেছে।”

বার্সেলোনার অনেক দিকে পরিবর্তন প্রয়োজন বলে মনে করেন জেরার্দ পিকে। শিষ্যের মতামতকে গুরুত্ব দিলেও বিষয়টি নিয়ে খুব বেশি কথা বলতে রাজি নন সেতিয়েন।

“ক্লাবের কি প্রয়োজন, সেটা নিয়ে আমি কথা বলব না। আমি এখানে কয়েক মাস এসেছি। যদি জেরার্দ পিকে বলে থাকে, এটা বড়সড় পরিবর্তনের সময়, তাহলে তার কথার গুরুত্ব আছে। এটা পর্যালোচনার এবং ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় সিদ্ধান্ত নেওয়ার সময়।”

নিজের নড়বড়ে ভবিষ্যৎ নিয়ে কথা বলাও এ মুহূর্তে ‘তাড়াতাড়ি’ হয়ে যায় বলে মনে করেন বার্সেলোনা কোচ।

“বাস্তবতা হচ্ছে, এটা আমার ওপর নির্ভর করে না।”