সমালোচকদের ‘ক্লাব কেনার’ পরামর্শ আতলেতিকো সভাপতির

লাইপজিগের বিপক্ষে হেরে আতলেতিকো মাদ্রিদ চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পর দলটির কোচ দিয়েগো সিমেওনের কৌশল ও পরিকল্পনার সমালোচনা চলছে। এতে ক্ষুব্ধ ক্লাবটির সভাপতি এনরিকে সেরেসো। সমালোচনাকারীদের পরামর্শ দিয়েছেন, ক্লাব কিনে নিজেদের পছন্দমতো সেরা একাদশ সাজানোর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2020, 04:10 PM
Updated : 14 August 2020, 04:10 PM

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে গত বৃহস্পতিবার রাতে ২-১ গোলে হেরে বিদায় নেয় আতলেতিকো। এরপরই সিমেওনে সমালোচকদের তোপের মুখে পড়েন। কঠিন সময়ে কোচের পাশে দাঁড়িয়েছেন ক্লাব প্রধান।

“এমন নয় যে সিমেওনেকে হারানো অসম্ভব। আবার অনেকে তার গতকালকের পরিকল্পনার সঙ্গে একমতও নন। তিনিই দল বাছাই বাছাই করেছিলেন এবং আপনারা যদি এটা পছন্দ না করেন, তাহলে যান…নিজে ক্লাব কিনুন, নিজের দল গড়ুন এবং পছন্দমতো একাদশ সাজান।”

আতলেতিকোর ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ মেয়াদে থাকা কোচদের মধ্যে সিমেওনে। ২০২২ সাল পর্যন্ত ক্লাবটির সঙ্গে তার চুক্তি রয়েছে। এই আর্জেন্টাইনের কোচিংয়ে দলটি দুইবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছে এবং দুটি ইউরোপা লিগ, একটি লা লিগা ও একটি কোপা দেল রের শিরোপা জিতেছে। গত আট মৌসুমে প্রতিবার সেরা তিনে থেকে লা লিগা শেষ করেছে তারা।

লাইপজিগের বিপক্ষে ম্যাচের রাতটি নিজেদের ছিল না বলেও মনে করেন আতলেতিকো সভাপতি।

“আমরা শান্ত আছি। ম্যাচটা আমাদের পরিকল্পনামাফিক যায়নি এবং আমাদের বাড়ি ফিরতে হবে। তবে অন্য কিছু নিয়ে আমরা ভাবছি না। আমি মনে করি, আমাদের এখনও ভালো একটি দল আছে। রাতটা আমাদের ছিল না।”

“সমর্থকরা হতাশ এবং ফলটা খারাপ হয়েছে; কেননা, সত্যিই এমন ফল আমরা প্রত্যাশা করিনি। কিন্তু এটাই ফুটবল; এমন বিষয় ঘটে। আমি মনে করি, আমরা খুবই ভালো একটা মৌসুম কাটালাম। সেরা তিনে থেকে লা লিগা শেষ করেছি এবং পরের চ্যাম্পিয়ন্স লিগে খেলব; যেটা করা সহজ নয়।”