টুখেলের মুখোমুখি হওয়া নিয়ে রোমাঞ্চিত নাগেলসমান

জার্মানিতে এক সময়ে কোচ টমাস টুখেলের মুখোমুখি হয়েছেন নিয়মিত। এবারের লড়াইটা অনেক বড় মঞ্চে-চ্যাম্পিয়ন্স লিগে। ইউরোপের ক্লাব ফুটবলের সেরা টুর্নামেন্টের সেমি-ফাইনালে পিএসজির মুখোমুখি হওয়ার আগে লাইপজিগ কোচ ইউলিয়ান নাগেলসমানের মধ্যে কাজ করছে রোমাঞ্চ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2020, 12:23 PM
Updated : 14 August 2020, 12:23 PM

পর্তুগালের লিসবনে বৃহস্পতিবার আতলেতিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠে লাইপজিগ। আগের দিন আতালান্তাকে একই ব্যবধানে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় টুখেলের পিএসজি।

সবচেয়ে কম বয়সী কোচ হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে পৌঁছে নজর কেড়েছেন ৩৩ বছর বয়সী নাগেলসমান। টুখেলকে ১৩ বছর আগে আউক্সবুর্কে কোচ হিসেবে পেয়েছিলেন তিনি। আগেভাগেই খেলোয়াড়ি জীবনের ইতি টেনে কোচ হয়ে যাওয়া নাগেলসমান বুন্ডেসলিগায় কয়েকবার টুখেলের মুখোমুখি হয়েছিলেন। আবার মুখোমুখি হওয়ার আগে লাইপজিগ কোচের ভাবনায় কেবল, যে কোনো মূল্যে জয়।   

মৌসুমের শুরুতে লাইপজিগের কোচ হিসেবে কাজ শুরু করেন নাগেলসমান।

“টমাসের বিপক্ষে খেলা সবসময়ই খুব রোমাঞ্চকর। কারণ, কীভাবে ফুটবল খেলতে হয় এ সম্পর্কে তার খুব ভালো ধারণা আছে। আশা করি, আমিও তার বিপক্ষে ভালো একটা পরিকল্পনা নিয়ে আসব এবং আতলেতিকোর বিপক্ষে আমার ছেলেরা যেমন পারফর্ম করেছে সেরকম খেলবে।”

“আমি প্রায়ই কোচ হিসেবে তার বিপক্ষে খেলেছি তবে খুব কমই জিতেছি। আশা করি, এবার এটা বদলাবে। ম্যাচটি খারাপ হলেও জিততে পারলেই আমি খুশি হব।”

ফাইনালে ওঠার লড়াইয়ে আগামী মঙ্গলবার মুখোমুখি হবে পিএসজি ও লাইপজিগ।