বায়ার্নকে ভিদালের হুমকি

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে মুখোমুখি লড়াইয়ে নামার আগে সাবেক ক্লাব বায়ার্ন মিউনিখকে যেন একরকম হুমকিই দিলেন বার্সেলোনা মিডফিল্ডার আর্তুরো ভিদাল। নিজেদের সামর্থ্যের পুরোটা দিতে পারলে জার্মান চ্যাম্পিয়নদের হারিয়ে শেষ চারে না ওঠার কোনো কারণ দেখছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2020, 07:13 PM
Updated : 13 August 2020, 07:13 PM

পর্তুগালের লিসবনে বাংলাদেশ সময় শুক্রবার রাত একটায় ইউরোপ সেরার প্রতিযোগিতার সেমি-ফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে বায়ার্ন ও বার্সেলোনা।

মৌসুমে এরই মধ্যে ঘরোয়া ডাবল জিতেছে বায়ার্ন। শেষ ষোলোর দুই লেগেই চেলসিকে হারিয়ে ৭-১ গোলের অগ্রগামিতায় শেষ আটে জায়গা করে নিয়েছে জার্মান দলটি। অন্যদিকে, ঘরোয়া দুটি শিরোপাই হাতছাড়া করা বার্সেলোনা শেষ ষোলোর ফিরতি লেগে নাপোলিকে হারিয়ে দুই লেগ মিলে ৪-২ অগ্রগামিতায় পরের রাউন্ডে ওঠে।

অনেকেই বার্সেলোনার বিপক্ষে এগিয়ে রাখছে বায়ার্নকে। জার্মানির বিশ্বকাপজয়ী সাবেক খেলোয়াড় লোথার মাথেউস যেমন বলেছেন, এই বার্সেলোনার কাছে হারতে ‘অনেক ভুল করতে হবে’ বায়ার্নকে।

তবে ২০১৫ থেকে ২০১৮ পর্যন্ত বায়ার্নে খেলা ভিদালের মতে, এখনও বিশ্বের সেরা দল বার্সেলোনা। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে চিলিয়ান এই মিডফিল্ডার জানান, নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে মুখিয়ে আছেন তারা।

“বায়ার্ন আত্মবিশ্বাসী থাকবে। তবে তাদের অবশ্যই মনে রাখা উচিত, আগামীকাল (শুক্রবার) তারা বুন্ডেসলিগার কোনো পুরনো দলের বিপক্ষে দল খেলবে না, তারা খেলবে বার্সার বিপক্ষে।”

“আমাদেরকে ঘিরে খুব বেশি আশা না করার বিষয়টি বুঝতে পারছি; তবে আমরা বিশ্বের সেরা দল। সমস্যা হলো আমরা সবসময় মাঠে তা দেখাতে পারি না। সম্প্রতি আমরা লিগও হাতছাড়া করেছি। কিন্তু আমাদের লিও (মেসি) আছে, সেরা খেলোয়াড় আছে। আমরা নিজেদের প্রমাণ করতে চাই।”