বায়ার্নের বিপক্ষে বার্সার সাফল্যের মন্ত্র

বায়ার্ন মিউনিখের শক্তিশালী আক্রমণভাগ নিয়ে সতর্ক বার্সেলোনা ডিফেন্ডার নেলসন সেমেদো। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বুন্ডেসলিগা চ্যাম্পিয়নদের বিপক্ষে জয় পেতে তাই রক্ষণে বাড়তি মনোযোগ দেওয়ার প্রয়োজন দেখছেন এই পর্তুগিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2020, 05:39 PM
Updated : 14 August 2020, 01:37 PM

পর্তুগালের লিসবনে বাংলাদেশ সময় শুক্রবার রাত একটায় ইউরোপ সেরার প্রতিযোগিতার সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে বায়ার্ন ও বার্সেলোনা।

চলতি মৌসুমে বুন্ডেসলিগা ও জার্মান কাপ ঘরে তোলা দলটি ইউরোপ সেরার মঞ্চে শেষ ষোলোর দুই লেগেই চেলসিকে উড়িয়ে দেয়। ৭-১ অগ্রগামিতায় ওঠে কোয়ার্টার-ফাইনালে।

অন্যদিকে, আগেই কোপা দেল রে থেকে ছিটকে পড়া বার্সেলোনা অনাকাঙ্ক্ষিত বিরতির পর শুরু হওয়া লা লিগায় ছন্দ হারিয়ে রিয়াল মাদ্রিদের কাছে শিরোপা হারায়। তবে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির মাঠে ১-১ ড্র করা কাতালান ক্লাবটি ঘরের মাঠে ৩-১ গোলে জিতে পরের রাউন্ডে ওঠে।

সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে অনেকের চোখে তাই ফেভারিট বায়ার্ন। কঠিন এই লড়াইয়ে সাফল্য পেতে কি পরিকল্পনা করছে বার্সেলোনা-আগের দিন উয়েফাকে দেওয়া সাক্ষাৎকারে সেমেদো বললেন তাদের ভাবনার কথা।

ছবি: বার্সেলোনা

“তারা(বায়ার্ন) কীভাবে দল সাজায় ও তারা কীভাবে পেছন থেকে আক্রমণে ওঠে, এ সম্পর্কে আমরা জানি। আমরা সতর্ক থাকব। আমরা নিজেদের পারফরম্যান্সে মনোযোগী হবো। সম্ভব্য সেরাটা দেব এবং গোল করব। যদি আমরা ভালো খেলতে পারি তাহলে সেমি-ফাইনালে যাওয়ার একটা সুযোগ থাকবে।”

“ম্যাচের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হবে রক্ষণ এবং তাদেরকে বেশি সুযোগ না দেওয়া।”

সেক্ষেত্রে প্রতিপক্ষকে আটকাতে যত বেশি সম্ভব বলের দখল রাখা সবচেয়ে ভালো উপায় বলে মনে করেন তিনি।

“আমরা সব সময় বলের দখল রাখতে পারব না, তারাও যেমন সব সময় রক্ষণ সামলাতে চাইবে না। যত বেশি সম্ভব আমাদের বল দখলে রাখতে হবে কারণ, এটাই রক্ষণের সবচেয়ে সেরা উপায়। আমরা আমাদের মতোই খেলব।”