বায়ার্নের বিপক্ষে ‘বল দখলে’ রাখার পরিকল্পনায় বার্সা

অধিকাংশ সময় বল দখলে রেখে প্রতিপক্ষের রক্ষণ দুর্গ ভাঙা-বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের আক্রমণে ওঠার ধরন অনেকটা একই। সেই পরিকল্পনাতেই জার্মান চ্যাম্পিয়নদের হারানোর ছক কষছে বার্সেলোনা। মাঠে নিজেদের মেলে ধরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে ওঠার ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী কাতালুনিয়ার দলটির ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2020, 02:18 PM
Updated : 12 Nov 2020, 04:04 PM

পর্তুগালের লিসবনে বাংলাদেশ সময় শুক্রবার রাত একটায় ইউরোপ সেরার প্রতিযোগিতার সেমি-ফাইনালে যাওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে বায়ার্ন ও বার্সেলোনা।

এই মৌসুমে এরই মধ্যে ঘরোয়া ডাবল জিতেছে বায়ার্ন। শেষ ষোলোর দুই লেগেই চেলসিকে হারিয়ে ৭-১ গোলের অগ্রগামিতায় শেষ আটে জায়গা করে নেয় জার্মান দলটি।

দারুণ ছন্দে থাকা প্রতিপক্ষকে যথেষ্ট সমীহ করছেন গ্রিজমান। একই সঙ্গে নিজেদের সামর্থ্যেও আস্থা রাখছেন তিনি। বুধবার বার্সা টিভিকে দেওয়া সাক্ষাৎকারে বায়ার্নকে নিয়ে পরিকল্পনার কথা জানালেন বিশ্বকাপজয়ী ফরাসি এই ফরোয়ার্ড। 

“বায়ার্ন খুব ভালো খেলছে। ওদের দুর্দান্ত একজন স্ট্রাইকার আছে। তবে ভালো খেলার সব রসদ আমাদেরও আছে। আমাদের নিজেদের শক্তির দিকে নজর দিতে হবে এবং সেমি-ফাইনালে ওঠার চেষ্টা করতে হবে।”

“ওরা বল দখলে রেখে খেলতে অভ্যস্ত। ওদের জন্য কাজটা কঠিন করে তুলতে হবে এবং আমাদের নিজেদের খেলা খেলতে হবে...যতটা সম্ভব বল দখলে রাখার চেষ্টা করতে হবে।”

“আমরা ম্যাচটি খেলার অপেক্ষায় আছি। কৌশলগতভাবে আমরা ভালো কাজ করেছি। ম্যাচটি খেলতে আমরা প্রস্তুত। আমরা জানি, লড়াইটা কঠিন হবে। তবে সেমি-ফাইনালে যেতে কী করতে হবে, তা আমরা জানি।”