৩ অক্টোবর নির্বাচনের ভাবনা বাফুফের

ফুটবলের বিশ্ব সংস্থা ফিফার সঙ্গে আলোচনা করে নির্বাচনের চূড়ান্ত দিনক্ষণ জানাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আপাতত আগামী ৩ অক্টোবর নির্বাচন আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত জানিয়েছে বাফুফে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2020, 02:44 PM
Updated : 11 August 2020, 02:44 PM

বাফুফের নির্বাহী কমিটি মঙ্গলবার সভায় বসেছিল। সেখানেই অক্টোবরে নির্বাচন আয়োজনের ব্যাপারে প্রাথমিক সিদ্ধান্ত হওয়ার কথা জানান বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

“সার্বিক পরিস্থিতি আমরা বিবেচনায় নিয়েছি। ফিফা আমাদেরকে যেভাবে নির্দেশনা দিয়েছে, পরিস্থিতি স্বাভাবিক হলে নির্বাচক করার। আবারও আমরা ফিফাকে এ ব্যাপারে চিঠি দিব। তবে আমরা আজকে চূড়ান্ত বলব না, প্রিলিমিনারিভাবে আগামী ৩ অক্টোবর, ২০২০ সাধারণ সভা (নির্বাচন) অনুষ্ঠিত হবে।”

বর্তমান কমিটির মেয়াদ শেষ হয় গত ৩০ এপ্রিল। মেয়াদ শেষের আগে ২০ এপ্রিলে নির্বাচনের দিন ধার্য করেছিল বাফুফে। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) অনুমতি নিয়ে নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছিল তারা।

মেয়াদ ফুরালেও ফিফা ও এএফসির নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালন করে যাওয়া কমিটি মঙ্গলবার ২০২০-২১ মৌসুমের বাজেটের খসড়া তৈরি করেছে বলেও জানান মুর্শেদী।

“আমরা ২০২০-২১ মৌসুমের জন্য ৫১ কোটি ৪৪ লাখ ৫০ হাজার টাকা পেয়েছি। আর আমাদের ব্যয় হবে ৫২ কোটি ৩১ লাখ টাকা। আমাদের ঘাটতি আছে ৮৬ লাখ ৫০ হাজার টাকা। এভাবেই আজকে আমাদের খসড়া বাজেট তৈরি করা হয়েছে, যেটা চূড়ান্তভাবে কংগ্রেসে অনুমোদিত হবে।”