শিয়েরারকে ছাপিয়ে লুকাকুর রেকর্ড

উয়েফা কাপ বা নাম পাল্টে হয়ে যাওয়া ইউরোপা লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা নয় ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন ইন্টার মিলানের ফরোয়ার্ড রোমেলু লুকাকু।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2020, 09:26 AM
Updated : 11 August 2020, 09:26 AM

বদলে যাওয়া পরিস্থিতিতে সোমবার রাতে হওয়া এক লেগের কোয়ার্টার-ফাইনালে বায়ার লেভারকুসেনকে ২-১ ব্যবধানে হারায় ইন্টার। পঞ্চদশ মিনিটে নিকোলো বারেল্লার গোলে দলটি এগিয়ে যাওয়ার ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন লুকাকু।

ওই গোলেই ইউরোপের ক্লাব ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতার ইতিহাসে টানা সবচেয়ে বেশি ম্যাচে গোলের রেকর্ড নিজের করে নেন এই বেলজিয়ান স্ট্রাইকার।

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ থেকে নেমে যাওয়ার পর লুদোগোরেতসের বিপক্ষে ইউরোপা লিগে শেষ বত্রিশের দুই লেগেই গোল করেন লুকাকু। এরপর গত সপ্তাহে শেষ ষোলোয় গেতাফের বিপক্ষে ২-০ ব্যবধানের জয়ে প্রথমার্ধে দলকে এগিয়ে দিয়ে টানা আট ম্যাচে গোলের দীর্ঘদিনের রেকর্ডের মালিক সাবেক ইংলিশ স্ট্রাইকার অ্যালান শিয়েরারের পাশে বসেন ২৭ বছর বয়সী এই তারকা।

এর আগে ২০১৪-১৫ মৌসুমে সবশেষ এভারটনের হয়ে প্রতিযোগিতাটিতে খেলেছিলেন লুকাকু। সেবার গ্রুপ পর্বে ভলফসবুর্কের বিপক্ষে গোল করার পর শেষ বত্রিশের উভয় লেগে ইয়াং বয়েজ ও শেষ ষোলোর দুই লেগে দিনামো কিয়েভের বিপক্ষে জালের দেখা পেয়েছিলেন বেলজিয়ামের এই স্ট্রাইকার।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার লুকাকু সেরি আয় তার অভিষেক মৌসুমে ২৩ গোল করেন। তার দল ইন্টার চ্যাম্পিয়ন ইউভেন্তুসের পেছনে দুইয়ে থেকে লিগ শেষ করে।