চেলসি ছাড়লেন উইলিয়ান ও পেদ্রো

চেলসিতে সাত বছর খেলার পর ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন উইলিয়ান। একই দিনে স্ট্যামফোর্ডের ব্রিজের দলটিকে বিদায় বলেছেন আরেক মিডফিল্ডার পেদ্রো রদ্রিগেসও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2020, 05:10 PM
Updated : 9 August 2020, 05:10 PM

ভক্ত-সমর্থকদের উদ্দেশে লেখা এক খোলা চিঠিতে রোববার বিদায়ের ঘোষণা দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ান। আর গত জুলাইয়ে দলটির কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড নিশ্চিত করেছিলেন, ২০১৯-২০ মৌসুম শেষে ক্লাব ছাড়বেন পেদ্রো।

গোড়ালির চোটের কারণে শনিবার রাতে বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে খেলতে পারেননি উইলিয়ান। ম্যাচটিতে ৪-১ গোলে হেরে দুই লেগ মিলে ৭-১ ব্যবধানে পিছিয়ে ইউরোপ সেরা প্রতিযোগিতা থেকে বিদায় নেয় চেলসি। সঙ্গে শেষ হয় দলটির ২০১৯-২০ মৌসুম। ক্লাবটির সঙ্গে উইলিয়ানের চুক্তির মেয়াদও শেষ হয়ে গেছে।

খুশি মনে দল ছাড়তে পেরে সন্তুষ্ঠ উইলিয়ান। তার লেখা চিঠিতে সেটিই ফুটে উঠেছে।

“সামনে এগিয়ে যাওয়ার সময় হয়েছে। মাথা উঁচু করে বিদায় নিচ্ছি আমি। এটা নিশ্চিত যে, এখানে কিছু জিতেছি এবং সবসময় চেলসির জন্য আমার সেরাটা দিয়েছি।”

২০১৩ সালে তিন কোটি পাউন্ড ট্রান্সফার ফিতে স্ট্যামফোর্ড ব্রিজে যোগ দেওয়ার পর থেকে ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলে ৩৩৯ ম্যাচ খেলেছেন উইলিয়ান। ক্লাবটিতে দ্রুত মানিয়ে নিয়ে হয়ে ওঠেন দলের গুরুত্বপূর্ণ সদস্য।

চেলসির হয়ে দুটি প্রিমিয়ার লিগ ও একটি ইউরোপা লিগসহ মোট পাঁচটি শিরোপা জিতেছেন উইলিয়ান। দুবার হয়েছেন ক্লাবের বর্ষসেরা ফুটবলার।

বিবিসির গত সপ্তাহের খবর অনুযায়ী, ৩২ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডারকে দলে টানার কাছাকাছি পৌঁছেছে আর্সেনাল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বিদায়ী বার্তায় স্প্যানিশ মিডফির্ডার পেদ্রো লিখেছেন, “চেলসিতে আমার দারুণ পাঁচ বছরের অধ্যায়ের শেষ হলো।”

“ক্লাবটির জন্য খেলতে পারা, এখানে প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও ইউরোপা লিগ জেতা এবং বিশ্বের সেরা ফুটবল লিগে প্রতিদ্বন্দ্বিতা করাটা ছিল দারুণ আনন্দ ও সম্মানের। আমি সঠিক সিদ্ধান্তই নিয়েছি, সঙ্গে নিয়ে যাচ্ছি চমৎকার ও অবিস্মরণীয় সব স্মৃতি।”