বার্সা-বায়ার্ন লড়াই হবে ‘ফিফটি-ফিফটি’

করোনাভাইরাসের কারণে বদলে যাওয়া পরিস্থিতিতে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লড়াইয়ের রূপ পাল্টে গেছে। ফাইনালের আগের দুই রাউন্ড হবে এক লেগে, দর্শকশূন্য নিরপেক্ষ ভেন্যুতে। তাই কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে লড়াইয়ে যেকোনো কিছু হতে পারে বলে মনে করেন বার্সেলোনা স্ট্রাইকার লুইস সুয়ারেস। তার মতে, লড়াইটা হবে সমানে সমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2020, 10:23 AM
Updated : 9 August 2020, 10:23 AM

শেষ ষোলোর ফিরতি লেগে শনিবার কাম্প নউয়ে লিওনেল মেসি, সুয়ারেস ও ক্লেঁমো লংলের গোলে নাপোলিকে ৩-১ ব্যবধানে হারিয়ে শেষ আটে জায়গা করে নেয় বার্সেলোনা। ইতালিয়ান দলটির মাঠে প্রথম লেগ ১-১ গোলে ড্র হয়েছিল। দুই লেগ মিলে ৪-২ অগ্রগামিতায় পরের রাউন্ডে ওঠে কিকে সেতিতেনের দল।

এই নিয়ে রেকর্ড টানা ত্রয়োদশ বারের মতো ইউরোপ সেরার প্রতিযোগিতার কোয়ার্টার-ফাইনালে উঠেছে বার্সেলোনা। টানা আটবারের বেশি উঠতে পারেনি আর কোনো দল।

একই দিনে শেষ ষোলোর ফিরতি লেগে নিজেদের মাঠে চেলসির বিপক্ষে ৪-১ গোলে জেতে বায়ার্ন। ইংলিশ দলটির মাঠে প্রথম লেগে ৩-০ গোলে জিতেছিল তারা। দুই লেগ মিলে ৭-১ গোলের অগ্রগামিতায় শেষ আটে জায়গা করে নেয় জার্মান দলটি।

এই মৌসুমে এরই মধ্যে ঘরোয়া ডাবল জিতেছে বায়ার্ন। আর বার্সেলোনা লা লিগা শিরোপা হাতছাড়া করার আগে ছিটকে যায় কোপা দেল রে থেকে। তবে, ইউরোপ সেরার মঞ্চে দুই দলের সামনে সমান সুযোগ দেখছেন শেষ ষোলোর ফিরতি লেগে বার্সেলোনার তৃতীয় গোলটি করা সুয়ারেস। 

“এক লেগের ম্যাচে সবারই সমান সুযোগ থাকে। তাই এটা ফিফটি-ফিফটি। বায়ার্ন দারুণ দল, চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ব্যাপারে অন্যতম ফেভারিট। তবে এটা ৯০ মিনিটে ১১ জনের বিপক্ষে ১১ জনের লড়াই।”

লিসবনে আগামী শুক্রবারের কোয়ার্টার-ফাইনালে দুই দলের জন্যই কঠিন লড়াই অপেক্ষা করছে বলে মনে করেন বার্সেলোনা কোচ সেতিয়েন।

“ম্যাচটি আমাদের জন্য কঠিন হবে। কারণ, তাদের দুর্দান্ত একটি মৌসুম কাটছে। এটা আমাদের জন্য যেমন কঠিন হবে, তেমনি তাদের জন্যও। তারা দুর্দান্ত দল, আমরাও তাই।”