ইউভেন্তুসের নতুন কোচ পিরলো

মাওরিসিও সাররিকে বরখাস্ত করার কয়েক ঘণ্টা পরই ক্লাবের সাবেক মিডফিল্ডার আন্দ্রেয়া পিরলোকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2020, 06:25 PM
Updated : 8 August 2020, 07:02 PM

ক্লাবের ওয়েবসাইটে শনিবার নতুন কোচ হিসেবে ৪১ বছর বয়সী পিরলোর নাম নিশ্চিত করে সেরি আ চ্যাম্পিয়নরা। দুই বছরের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে তাকে।

গত ৩১ জুলাই পিরলোকে অনূর্ধ্ব-২৩ দলের কোচের দায়িত্ব দিয়েছিল ইউভেন্তুস। সেই দলের হয়ে কোনো ম্যাচে ডাগআউটে দাঁড়ানোর আগেই সিনিরর দলের দায়িত্ব পেলেন ইতালির বিশ্বকাপজয়ী সাবেক এই মিডফিল্ডার।

চ্যাম্পিয়ন্স লিগে অলিম্পিক লিওঁর বিপক্ষে শুক্রবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে ২-১ গোলে ইউভেন্তুস জিতলেও অ্যাওয়ে গোলে ছিটকে যায় তারা। পরদিনই সাররিকে ছাঁটাইয়ের ঘোষণা দেয় ক্লাবটি। এরপরই এলো নতুন কোচ নিয়োগের ঘোষণা।

২০১১ থেকে ২০১৫ সাল পর্যন্ত ইউভেন্তুসের হয়ে ১৬৪ ম্যাচ খেলেন তিনি। জেতেন চারটি লিগ শিরোপা। ফুটবল ক্যারিয়ারের বেশিরভাগ সময় এসি মিলানে কাটানো পিরলো দলটির হয়ে জেতেন দুটি করে চ্যাম্পিয়ন লিগ ও লিগ শিরোপা।

যুব বা সিনিয়র, কোনো পর্যায়েই কোচিংয়ের অভিজ্ঞতা না থাকা পিরলো কোচিং ক্যারিয়ারের শুরুতেই পেলেন ইউভেন্তুসের মতো বড় দলের দায়িত্ব। লিগ শিরোপা ধরে রাখার পাশাপাশি দলটিকে ইউরোপ সেরার ট্রফি জেতানোর কঠিন চ্যালেঞ্জও ৪১ বছর বয়সী সাবেক তারকা ফুটবলারের সামনে।