বিশ্বকাপ বাছাই ক্যাম্প: ২৪ জনের ১৮ জনই করোনাভাইরাস আক্রান্ত!

প্রথম ধাপে যে আটজন করোনাভাইরাস নেগেটিভ রিপোর্ট দেখিয়ে বিশ্বকাপ বাছাই ক্যাম্পে যোগ দিয়েছিলেন নতুন পরীক্ষায় তাদের সাতজনেরই পজিটিভ ফল এসেছে। এছাড়া একজন অফিসিয়ালেরও পজিটিভ রিপোর্ট আসার কথা জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 August 2020, 05:40 PM
Updated : 7 August 2020, 05:40 PM

গত বুধবার বিশ্বনাথ ঘোষ, এমএস বাবলু, নাজমুল ইসলাম রাসেল ও সুমন রেজার কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ আসায় ক্যাম্পে যোগ দিতে পারেননি। প্রথম ধাপে সেসময় ক্যাম্পে যোগ দেন পাপ্পু হোসেন, ফয়সাল আহমেদ ফাহিম, মানিক হোসেন মোল্লা, এস.এম মঞ্জুরুর রহমান মানিক, মোহাম্মদ আব্দুল্লাহ, ইয়াসিন আরাফাত, বিপলু আহমেদ ও মাহবুবুর রহমান সুফিল।

বাফুফে শুক্রবার জানিয়েছে প্রথম ধাপে ক্যাম্পে যোগ দেওয়া আট জনের মধ্যে গোলরক্ষক পাপ্পু হোসেন ছাড়া বাকি সাত জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এ প্রসঙ্গে জাতীয় দলের টিম ম্যানেজার সত্যজিৎ দাস রুপু সাংবাদিকদের জানান, বাফুফের মেডিকেল কমিটির নির্দেশনা অনুযায়ী নেগেটিভ রিপোর্ট পাওয়াদেরই ক্যাম্পে নেওয়া হয়েছিল। কিন্তু নতুন করে তাদের রিপোর্ট পজিটিভ এসেছে।

রিপোর্ট নিয়ে ঝামেলার শুরুর দ্বিতীয় ধাপ থেকেই। বৃহস্পতিবার দ্বিতীয় ধাপে আনিসুর রহমান জিকো, সুশান্ত ত্রিপুরা, রবিউল হাসান, আরিফুর রহমান, শহিদুল আলম  সোহেল, সাদউদ্দিন, সোহেল রানা, মোহাম্মদ ইব্রাহিম, রহমত মিয়া, রিয়াদুল হাসান, রকিব হোসেন ও টুটুল হোসেন বাদশার ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল।

করোনাভাইরাস পরীক্ষায় শুরুতে সুশান্ত, শহীদুল, সোহেল, ইব্রাহিম ও বাদশার পজিটিভ হওয়ার কথা জানিয়েছিল বাফুফে। পরে রবিউল ও জিকোর পজিটিভ রিপোর্ট আসার কথা জানায় বাফুফে।

বাফুফের সর্বশেষ দেওয়া তথ্য অনুযায়ী ক্যাম্পে যোগ দেওয়ার কথা থাকা ২৪ ফুটবলারের মধ্যে ১৮ জনই কোভিড-১৯ রোগে ভুগছেন।

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের খেলা আগামী অক্টোবরে শুরু হবে। শুক্রবার গাজীপুরে ক্যাম্প শুরুর কথা ছিল বাংলাদেশের।

শুক্রবার আরও ৭ জনের পরীক্ষা করিয়ে ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল। ছুটির দিন থাকায় শনিবার তাদের পরীক্ষা করা হবে বলে জানিয়েছে বাফুফে। যে ১৮ জনের রিপোর্ট পজিটিভ এসেছে, তাদের আগামী সোমবার আবারও পরীক্ষা করা হবে বলে জানিয়েছে দেশে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।